আজ মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শরিকদের ৭টি আসন ছেড়ে দিলো আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলের শরিক তিন দলের জন্য ৭টি আসন ছেড়ে দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এরমধ্যে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) পাচ্ছে তিনটি করে আসন এবং একটি আসন দেয়া হচ্ছে জাতীয় পার্টিকে (জেপি- মঞ্জু)।
বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু সময় সংবাদকে এ তথ্য জানিয়েছেন।

এই সাতটি আসনে ১৪ দলের শরীকরা নৌকা প্রতীকে নির্বাচন করবে। ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এবার নির্বাচন করবে বরিশাল-৩ আসন থেকে। এ ছাড়া রাজশাহী-২ ফজলে হোসেন বাদশা এবং মোস্তফা লুৎফুল্লাহ আহসান নির্বাচনে অংশ নেবেন সাতক্ষীরা-১ আসন থেকে। আর কুষ্টিয়া ২ থেকে জাসদ সভাপতি হাসানুল হক ইনু, লক্ষ্মীপুর-৪ মোশারফ হোসেন এবং বগুড়া-৪ রেজাউল করিম তানসেন নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নেবেন। এ ছাড়া জেপির আনোয়ার হোসেন মঞ্জু ১৪ দলের প্রার্থী হিসেবে পিরোজপুর-২ থেকে নৌকা প্রতীকে নির্বাচন করবেন। তবে তরিকত ফেডারশন কিংবা ১৪ দলের অন্য শরীক দলগুলোকে আর কোনো আসন ছেড়ে দেয়া হবে কিনা সেই সিদ্ধান্ত এখনো চূড়ান্ত হয়নি বলেও জানিয়েছেন ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু।
যে সাতটি আসন শরিকদের ছেড়ে দেয়া হচ্ছে তার মধ্যে রাজশাহী-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন মোহাম্মদ আলী। এ ছাড়া বগুড়া ৪- হেলাল উদ্দিন কবিরাজ, লক্ষ্মীপুর-৪ ফরিদুন্নাহার লাইলি, পিরোজপুর-২ কানাই লাল বিশ্বাস, সাতক্ষীরা-১ ফিরোজ আহমেদ স্বপন, বরিশাল-৩ সরদার মো. খালেদ হোসেন এবং কুষ্টিয়া-২ আসনে কাউকে মনোনয়ন দেয়া হয়নি।

গত ২৬ নভেম্বর রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে নারায়ণগঞ্জ-৫ ও কুষ্টিয়া-২ আসন ফাঁকা রেখে ২৯৮ আসনে চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

স্পন্সরেড আর্টিকেলঃ