১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, রাত ৮:২৭

রূপসী দাখিল মাদ্রাসায় বিজয়ের ৫০ বছর উদযাপন

সংবাদচর্চা রিপোর্ট:

রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় বিজয়ের ৫০ বছর (স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী) উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার ১৬ ডিসেম্বর সকালে মাদ্রাসায় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সভাপতি ও দৈনিক সংবাদচর্চা পত্রিকার সম্পাদক মো: মুন্না খান।

তিনি বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান ছোট করে দেখার সুযোগ নেই। সবাইকে মানতে হবে বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছে। তার ডাকে এ দেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করে বিজয় অর্জন করেছে।

শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশে মুন্না খাঁন বলেন, একটা সময় আমাদের বাবা, দাদারা ছিলো পরাধীন । আজ আমরা স্বাধীন দেশের নাগরিক। এই স্বাধীনতা অর্জনের পেছনে যাদের অবদান তাদের সম্পর্ক এবং আমাদের বিজয় অর্জন সর্ম্পকে নতুন প্রজন্মকে জানাতে হবে। আমাদের স্বাধীনতার মর্যাদা আমাদেরকে বুঝতে হবে। মাদ্রাসাসহ সকল শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে।

তিনি আরও বলেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক মহোদয়ের জন্য আমরা রূপগঞ্জবাসী গর্বিত। তিনি ক্র্যাক প্লাটুনের অন্যতম কমান্ডার ছিলেন। তার নেতৃত্বে রূপগঞ্জ এগিয়ে যাচ্ছে। মুক্তিযুদ্ধে তার অবদানের জন্য সরকার তাকে স্বাধীনতা পুরস্কার দিয়েছেন । এ ইতিহাস রূপগঞ্জের শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতে হবে।

এসময় তারাব পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান বাবেল, মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার জহিরুল ইসলাম, শিক্ষক বিল্লাল হোসাইন, আব্দুল কাদিরসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন মাদ্রাসার শিক্ষক মুফতি ওবায়দুল হক।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

স্পন্সরেড আর্টিকেলঃ