আজ বৃহস্পতিবার, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জ উপজেলা আ.লীগের কমিটিতে ছাত্রলীগ নেতাদের আধিক্য

সংবাদচর্চা রিপোর্ট:
রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের এবারের কমিটিতে ছাত্রলীগের সাবেক নেতাদের আধিক্য বেশি। ছাত্রলীগের নেতাকর্মীরা রাজপথ দখলে রাখে। জীবনের ঝুঁকি নিয়ে রাজনৈতিক কর্মসূচি পালন করে। সভা, সমাবেশ, প্রতিবাদ সভা, মানববন্ধন, হরতাল, অবরোধ ও আন্দোলনের লাগাতার কর্মসূচি ছাত্রসমাজেই বাস্তবায়ন করে থাকে। সে কারনে রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের এবারের কমিটিতে ছাত্রলীগের সাবেক নেতাদেরই আধিক্য বেশি।

ছাত্রলীগ থেকে রাজনীতি শুরু করে বর্তমান কমিটিতে স্থান পেয়েছেন তাদের মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সভাপতি ও বর্তমান নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মোঃ আব্দুল হাইকে সদস্য পদে নির্বাচিত করা হয়েছে। ছাত্রলীগের মনোনীত হয়ে তেজগাঁও পলিটেকনিক্যাল কলেজের ছাত্র সংসদের ভিপি বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার শেখ সাইফুল ইসলামকে করা হয়েছে বর্তমান কমিটির সহ সভাপতি । ১৯৭৭-৭৮ সালে ছাত্রলীগের মনোনীত হয়ে মুড়াপাড়া কলেজ ছাত্র সংসদের ভিপি মোঃ বরকত উল্লাহ মিয়া নির্বাচিত হয়েছেন সহ সভাপতি পদে। ১৯৮১ সালের উপজেলায় ছাত্রলীগের কমিটির সদস্য ওবায়দুল মজিদ জুয়েল পেয়েছেন সহ দপ্তর সম্পাদক। ১৯৮৭ সালে ছাত্রলীগের মনোনীত হয়ে নির্বাচিত মুড়াপাড়া কলেজ ছাত্র সংসদের এজিএস মোঃ মশিউর রহমান তারেক হয়েছেন সহ-সভাপতি। একই বছর মুড়াপাড়া কলেজ ছাত্র সংসদের দপ্তর সম্পাদক্ব আব্দুল আজিজ নির্বাচিত হয়ে বর্তমান কমিটির প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। তিনি দীর্ঘদিন রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদকের দায়িত্ব গুরুত্ব ও নিষ্ঠার সাথে পালন করেছেন। ইতিমধ্যে আব্দুল আজিজ বিশিষ্ট নাট্য অভিনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবে বেশ সুনাম অর্জন করেছেন। ১৯৯২-৯৩ সালে গঠিত রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফারুক হাসান এবারের কমিটিতে সাংগঠনিক সম্পাদকের পদ পেয়েছেন। একই কমিটির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মেহের পেয়েছেন বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক। ওই কমিটির দপ্তর সম্পাদক মোহাম্মদ আব্দুল মোমেন পেয়েছেন সাংস্কৃতিক সম্পাদক। ১৯৯৮ সালে ছাত্রলীগের মনোনীত হয়ে মুড়াপাড়া কলেজ ছাত্রসংসদের ভিপি নির্বাচিত হয়ে মোঃ মনির হোসেন এবারের কমিটিতে সদস্য পদ পেয়েছেন। ২০০৮-৯ সালে ছাত্রলীগের মনোনীত হয়ে মুড়াপাড়া কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হয়ে সোহেল আহমেদ ভুঁইয়া এবারের কমিটিতে শিক্ষা ও মানবসম্পাদ বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন। ২০১২ সালে গঠিত রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মাসুম চৌধুরী অপু পেয়েছেন প্রচার ও প্রকাশনা সম্পাদক। ওই কমিটির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান সজিব পেয়েছেন সাংগঠনিক সম্পাদক।
রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ মোঃ শাহজাহান ভুঁইয়া বলেন, বিরোধী দলে থাকাবস্থায় আন্দোলনের ঘোষিত কর্মসূচি পালনের ভূমিকা দেখেই নেতাকর্মীদের নতুন কমিটিতে স্থান দেওয়া হয়েছে। আওয়ামীলীগের স্বার্থে নিজের স্বার্থ ত্যাগ করতে পারে এমন ব্যাক্তিরাই কমিটিতে অর্ন্তভুক্ত হয়েছে। তবে এবারের কমিটিতে স্থান না পাওয়া যোগ্য ও ত্যাগী নেতাকর্মীদের অন্যান্য কমিটিতে মূল্যায়ন করতে হবে।

রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেন, নব গঠিত কমিটি বহু যাচাই বাছাই করেই গঠন করা হয়েছে। দলের প্রতি আনুগত, রাজনৈতিক কর্মসূচিতে নিজেদের সক্রিতা, সততা, নিবেদীত প্রাণ, কঠোর পরিশ্রমী, দলকে শক্তিশালী করতে এমন নেতা কর্মীরা দলের পদ পেয়েছেন। যাচাই-বাছাই কমিটি অত্যান্ত সততা ও গোপনীয়তার মধ্যে নিঃসন্দেহে সঠিক লোকদের কমিটিতে অর্ন্তভূক্ত করেছেন।

স্পন্সরেড আর্টিকেলঃ