৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, রাত ৮:০৫

রূপগঞ্জে হোসাইন ভক্তদের তাজিয়া মিছিল

নিজস্ব প্রতিবেদক:

আশুরা উপলক্ষে রূপগঞ্জে মুসলিম শিয়া সম্প্রদায় তাজিয়া মিছিল করেছে। ১৮ আগস্ট দুপুর ২ টার সময় মুড়াপাড়া বাজার থেকে হোসাইন ভক্তরা এ মিছিল বের করে। মিছিলের নিরাপত্তা নিশ্চিত করতে মুড়াপাড়া এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি লক্ষ্য করা গেছে।

মিছিলে অংশগ্রহণকারীরা জানান, মিছিলটি মুড়াপাড়া বাজার, মোঠের ঘাঠ, উপজেলা সহ কয়েকটি স্থানে প্রদক্ষিণ করছে। এবার পুলিশের অনুরোধে ছুরি দিয়ে অনুসারিদের মাতাম করতে দেখা যায়নি। তবে বুক চাপড়ে হায় হোসেন হায় হোসেন করে মাতাম করছেন। মিছিলে লাল, সবুজ,কালো নিশান হাতে নিয়ে যাচ্ছেন। রাস্তার দুপাশে মিছিল দেখতে নানা বয়সী মানুষের ভীড় দেখা গেছে।
হিজরীর সাল অনুসারে ১০ মহররম কারবালায় হজরত মুহাম্মদ (সাঃ) এর দৌহিত্র ইমাম হোসেনের মৃত্যুর দিনটি সারাবিশ্বে মুসলমানরা পালন করেন। তাজিয়া মিছিলে অংশগ্রহণকারীরা মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রাঃ) হিজরি ৬১ সনের ১০ মহররম কারবালার ফোরাত নদীর তীরে ইয়াজিদ বাহিনীর হাতে শাহাদাৎ বরণ করেন। এই শোক ও স্মৃতিকে স্মরণ করে সারাবিশ্বে মুসলিমরা আশুরাকে ত্যাগ ও শোকের দিন হিসেবে পালন করেন।

শহরে বাঠইমুরি শাহী মঞ্জীল পীর সাহেবের অনুসারী আব্দুল হালিম বলেন আমরা প্রতি বছরই এই মিছিলের আয়োজন করি । তবে এবার মহামারী করোনার কারণে আমরা স্বল্প পরিসরে এ আয়োজন করেছি। এ সময় মিছিলে আরো উপস্থিত ছিলেন দেলোয়ার হোসেন, সিরাজুল ইসলাম, রনি মিয়া, দেলু মিয়া, বাচ্চু ফরাজী প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ