আজ মঙ্গলবার, ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে মসজিদের ভবন ও জমি রক্ষার্থে মানববন্ধন

সংবাদচর্চা রিপোর্ট:

রূপগঞ্জ উপজেলার মুড়াপড়া ইউনিয়নের বানিয়াদী এলাইট জুটস মিলস্ লিমিটেডের অর্ধ শতাধিক বছরের পুরোনো জামে মসজিদের ভবন ও জমি রক্ষার দাবিতে মানববন্ধন করা হয়েছে। গতকাল ১০ জানুয়ারি মঙ্গলবার ঢাকা-রূপসী-কাঞ্চন সড়কের বানিয়াদী এলাকায় জামে মসজিদের মুসল্লী, ইমাম, মসজিদ কমিটি, স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও এলাকাবাসী এ মানববন্ধন করে। মানববন্ধন পূর্বক সভায় সভাপতিত্ব করেন বানিয়াদী এলাইট জুট মিলস্ জামে মসজিদ কমিটির সভাপতি রমিজউদ্দিন মিয়া।

সভায় বক্তব্য রাখেন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ইসমত আলী, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য সাইদুর রহমান, আওয়ামীলীগ নেতা আব্দুল মান্নান মিয়া, শরীফ মিয়া, মুড়াপাড়া ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি হামিদুল হক খোকন, ব্যবসায়ী লোকমান হোসেন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, পঞ্চাশ বছরের পুরোনো বানিয়াদী এলাইট জুট মিল্স জামে মসজিদের দুই বিঘা জমি স্থানীয় প্রভাবশালীরা অবৈধভাবে দখলের নেয়ার পায়তারা করছে। মসজিদের ভবন ভেঙে প্রাইভেট কোম্পানির কাছে জমি বিক্রি করার জন্য প্রভাবশালীরা ঐক্যবদ্ধ হয়েছে। মসজিদের ভবন ভাঙ্গতে কিংবা জমি বিক্রি করতে দেওয়া হবে না। যেকোন মূল্যে তা প্রতিহত করা হবে। মসজিদের ভবন ও জমি রক্ষার জন্য বৃহত্তর গণআন্দোলনের সূচনা করা হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ