আজ বুধবার, ১৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে ফুটপাত দখলমুক্ত করতে যৌথবাহিনীর অভিযান

সংবাদচর্চা রিপোর্ট :

ঢাকা-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের ভুলতা গাউছিয়া এলাকায় যৌথ বাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে পাঁচ শতাধিক অবৈধ দখলদারীকে উচ্ছেদ করেছে। মঙ্গলবার ১অক্টোবর এ উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইফুল ইসলাম। এসময় অবৈধ দখলদারদের ও গাড়ী পার্কিং করার দায়ে ৮ জনকে সাড়ে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।
উচ্ছেদ অভিযানে নারায়ণগঞ্জ জেলা সহকারী পুলিশ সুপার মেহেদী হাসান, সেনাবাহিনীর রূপগঞ্জ ক্যাম্পের ক্যাপ্টেন মোঃ রিয়াজুল করিম, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) তরিকুল আলম, পূর্বাচল রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার ওবায়দুর রহমান শাহেল, রূপগঞ্জ থানার ওসি লিয়াকত আলী, ভুলতা হাইওয়ে পুলিশের ওসি আশরাফ আলী মোল্লাসহ উপজেলা সেচ্ছাসেবী সংগঠন ও বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, ব্যস্ততম ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা থেকে গোলাকান্দাইল পর্যন্ত সড়কের উভয় পাশে দখলদাররা অবৈধভাবে দোকানপাট বসিয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরণের ব্যবসা পরিচালনা করে আসছিলো। এছাড়া মহাসড়কের উপরে যত্রতত্র ভাড়ায় চালিত প্রাইভেটকার ও অটোরিক্সা পার্কিংয়ে যানজটের সৃষ্টি হয়। তাতে দুর্ভোগের শিকার হচ্ছে পথচারী ও যাত্রীসাধারণ। এ জনদুর্ভোগ নিরসনে উপজেলা প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী যৌথভাবে উচ্ছেদ অভিযান পরিচালনা করে। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে ।