আজ সোমবার, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

মুখ খুললেন রিয়াজ

অনলাইন ডেস্ক: আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২০২৪ মেয়াদের নির্বাচন। এরইমধ্যে এ নির্বাচন ঘিরে নানা আলোচনা সমালোচনায় মুখর হয়েছে দেশের চলচ্চিত্রাঙ্গন। এবার একটি প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন মিশা সওদাগর ও জায়েদ খান। অন্যটির নেতৃত্বে আছেন ইলয়াস কাঞ্চন ও নিপুণ আক্তার।

আজ মঙ্গলবার মগবাজারের এক কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়েছে কাঞ্চন-নিপুণ প্যানেলের পরিচিতি পর্ব। সেখানে এই প্যানেলকে শুভেচ্ছা জানাতে নানা প্রজন্মের চলচ্চিত্র শিল্পী ও কলাকুশীরা এসেছিলেন। এসময় হাজির ছিলেন প্যানেলের সহ-সভাপতি পদপ্রার্থী জনপ্রিয় নায়ক রিয়াজ। তিনি শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে হুমকির মুখে পড়েছেন বলে জানিয়েছেন।খুনের হুমকি দেয়া হচ্ছে জানিয়ে রিয়াজ বলেন, ‘আমরা সত্য বলছি বলে অনেকেরই অন্তরজ্বালা সৃষ্টি হয়েছে। কাউকে দোষারোপ করছি না তবে বিগত কয়েকদিন আমাকে ফোন করে অনেক জায়গা থেকে খুনের হুমকি দেয়া হচ্ছে। আমাকে ফোন করে বলা হচ্ছে এফডিসিতে গেলে মেরে ফেলবে, হাত পা ভেঙে দেবে। জিডি করিনি তবে যতটুকু ব্যবস্থা আমার পক্ষে নেয়ার আমি নিয়েছি। নম্বরগুলো আমার কাছে রেখেছি।’

এফডিসির মাটিতে কোনো অন্যায় সহ্য করা হবে না উল্লেখ করে এই নায়ক আরও বলেন, ‘কোনো অন্যায়কারীকে আমরা ভয় পাব না। সৃষ্টিকর্তা আমাদের উপরে আছেন। আমি এবং আমার প্যানেলের কেউই কাউকে ভয় করবে না। কারণ আলমগীর ভাই, কাজী হায়াত আংকেলের মতো মানুষদের হাত আমাদের মাথায় আছে। আমরা অবশ্যই শিল্পীদের ভোটে নির্বাচিত হতে পারবো।

রিয়াজ বলেন, আমি রিয়াজ একজন ক্ষুদ্র মানুষ। শুধু আমি কেন, আমাদের মানুষগুলোসহ এফডিসিতে যিনি ঝাড়ু দেন- তাকে কেউ একবার ধাক্কা দিয়ে দেখুক হাতের শক্তি কতটুকু দেখে নিতে চাই। অনেক কথা জানি যেগুলো প্রকাশ্যে বলছি না। বিগত দিনে অন্যদের অনেক ভয়ভীতি দেখানো হয়েছে। আমরা নির্বাচনে এসে সমস্ত অন্যায়ের শেকড় ধরে টান দিয়েছি।

স্পন্সরেড আর্টিকেলঃ