আজ শনিবার, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

মাসদাইর বাজারে জরিমানা

সংবাদচর্চা রিপোর্ট:

মাসদাইর বাজারে সাতটি দোকানে মূল্যতালিকা না থাকায় নির্ধারিত মুল্যের বেশি দামে পণ্য বিক্রয়, অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ মূল্যতালিকা প্রদর্শন ইত্যাদি অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এ মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার (২ মে) দিনব্যাপি এই অভিযান পরিচালনা করেন নারায়ণগঞ্জের সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান বিন আলী।

এ সময় দোকানিদের স্বাস্থ্যবিধি মেনে চলার সরকারি নির্দেশনার বিষয়ে প্রচারণা চালাতে গিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট দোকানের সামনে তিন থেকে ছয়ফুট দূরত্বে গোল দাগ দিতে বলেন যেন ক্রেতা সাধারণ সেই দাগে দাড়িয়ে শারীরিক সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রয় করতে পারেন। এছাড়া মাস্ক না পরে তথা স্বস্থ্যবিধি না মানা ক্রেতাদের কাছে পণ্য না বিক্রয় করার জন্যে বিক্রেতাদের অনুরোধ করেন।

তৈরি পোশাক শিল্পে স্বাস্থ্যবিধি তদারকি
পোশাক কারখানায় স্বাস্থ্যবিধি মেনে উৎপাদন পরিচালনা তদারকি করতে বিসিকের ফকির গ্রুপ, তল্লা এলাকার মডেল গ্রুপের এবং এসটোরেক্স গ্রুপের ফারিহা নিট টেক্স লিমিটেডের তৈরি পোশাক শিল্পকারখানাসহ বেশ কয়েকটি ছোটবড় কারকাখানায় পরিদর্শন করেন তিনি। এইসময় সবগুলো কারখানায় সুরক্ষা বিধি সন্তোষজনক হলেও ফারিহা নিট টেক্সের শ্রমিকের সংখ্যা ৩০% (ত্রিশ শতাংশ) এর বেশি দেখা যায়।