আজ বুধবার, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

মাঠে থাকছে আওয়ামী লীগ

নবকুমার:

বিএনপি- জামায়াতসহ বিরোধী দলের নৈরাজ্য, বিশৃংঙ্খলা ও নাশকতা ঠেকাতে মাঠে নামছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ । ২২ আগস্ট রূপগঞ্জের তিনশ’ ফুট সড়ক নামে পরিচিত ঢাকা-কুড়িল-কাঞ্চন সড়কের ইউসুফগঞ্জ, পশি, সমু মার্কেট, কাঞ্চন ব্রীজ, ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা-গোলাকান্দাইল, বরপা, রূপসী, তারাব বিশ^রোড, মুড়াপাড়া, চনপাড়া, শেখ রাসেল নগর, কায়েতপাড়া, রূপগঞ্জ, কাঞ্চন, দাউদপুর ও ভোলাব এলাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। ভোর ছয়টা থেকে আওয়ামীলীগের দলীয় নেতাকর্মীরা রূপগঞ্জের গুরুত্বপূর্ণ স্পটগুলো নিজেদের দখলে নেয়।

রূপগঞ্জের কোনো স্থানে জামায়াত-বিএনপি কিংবা অন্য কোনো দলের নেতাকর্মীদের মাঠে দেখা যায়নি। আওয়ামী লীগের উদ্যোগে স্থানে স্থানে সভা ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে স্থানীয় নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া বিরোধী দলের অপপ্রচার ও নাশকতা ঠেকাতে সক্রিয় আছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের জ্যেষ্ঠপুত্র ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা। তিনি দলীয় নেতাকর্মীদের পাশে রয়েছেন।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে গরম হয়ে উঠছে রূপগঞ্জের রাজনীতি। প্রত্যেকটা রাজনৈতিক দল রূপগঞ্জকে গুরুত্ব দিচ্ছে। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নেতৃত্বে শক্ত অবস্থানে রয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সুত্রের খবর নতুন কমিটিতেও ঘুড়ে দাঁড়াতে পারছে না বিএনপি। রূপগঞ্জ উপজেলা বিএনপিতে গ্রুপিং আর কোন্দল লক্ষ্য করা যাচ্ছে। আতাঁত থামছে না দলটির নেতাদের মধ্যে। আগামী নির্বাচনে রূপগঞ্জ আসন থেকে ধীনের শীষ প্রতীকে কে নির্বাচন করবে তা নিয়ে কথা হচ্ছে । কে হবে বিএনপির প্রার্থী এখন পর্যন্ত পরিস্কার হয়নি। কাকে সামনে নিয়ে এগিয়ে যাবে রূপগঞ্জ থানা বিএনপি তা পরিস্কার করেনি দলটির নেতারা।

অপরদিকে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নেতৃত্বে ঐক্যবদ্ধ রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। সবাইকে নিয়ে মন্ত্রী রূপগঞ্জের প্রত্যেকটা ওয়ার্ডে গিয়ে বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী পালন করেন। ক্ষমতাসীন দলের মন্ত্রী ,চেয়ারম্যান বিএনপির আন্দোলন প্রতিরোধ করার ঘোষণা দিয়েছেন।
সম্প্রতি রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহ্জাহান ভুঁইয়া বলেন, বিএনপিকে আর ছাড় দেওয়া হবে না।

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি , বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, বিএনপি আন্দোলন করে আমাদের সরকার পতন ঘটাতে পারবে না। কারণ শেখ হাসিনার সরকার জনগণের সরকার। আমরা বিএনপির আন্দোলনকে প্রতিরোধ করবো। আমাদের কর্মীরা ঐক্যবদ্ধ।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব নাসির উদ্দিন বলেন, মাঠে নামলে আমাদের উপর হামলা করা হয়। আমরা দলীয় কর্মসূচী পালনের জন্য জেলা পুলিশ সুপারের কাছে আবেদন করেছি।

স্পন্সরেড আর্টিকেলঃ