আজ বুধবার, ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

মন্ত্রী গাজীর জোড়ালো আর্জি

টি.আই.আরিফ:

বীর মুক্তিযোদ্ধাদের নামে সড়কসহ দেশের গুরুত্বপূর্ণ স্থাপনার নামকরণ করার জোড়ালো আর্জি জানিয়েছেন নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য ,বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

শনিবার ( ৫ মার্চ) মানিকগঞ্জে শহীদ মিরাজ তপন স্টেডিয়ামে ঢাকা পশ্চিম অঞ্চলের বীর মুক্তিযোদ্ধাদের মিলন মেলায় তিনি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের কাছে এই আর্জি জানান।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, বঙ্গবন্ধুর ডাকে আমরা যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। বঙ্গবন্ধুকে হত্যার পর আমরা মুক্তিযোদ্ধারা মুক্তিযোদ্ধা বলে নিজেকে পরিচয় দিতে পারিনি। সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা সার্টিফিকেট দেখলে তখন চাকরি হতো না। তারা মুক্তিযোদ্ধাদের নামে মামলা দিয়ে হয়রানি করেছে, মুক্তিযোদ্ধাদের উপর হামলা করেছে। একুশ বছর পর ছিয়ানব্বই সালে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকার গঠন করলে আমরা মুক্তিযোদ্ধারা রক্ষা পাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করে যাচ্ছে। তার সরকার মুক্তিযোদ্ধার সন্তানদের অগ্রাধিকারের ভিত্তিতে সরকারি চাকরি দিচ্ছে।
তিনি বলেন, ইউনিয়ন পরিষদে গেলে তারা বীর মুক্তিযোদ্ধাদের নামশুনলে অবজ্ঞা করে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এবং প্রশাসনকে বলবো আমরা মুক্তিযোদ্ধারা জীবিত থাকতে মুক্তিযোদ্ধাদের নামে সড়কসহ গুরুত্বপূর্ণ স্থাপনার নামকরণ করতে হবে। তিনি (মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী) মুক্তিযোদ্ধাদের জন্য অনেক কাজ করেছেন। আবার দেশের অনেক জায়গায় মুক্তিযোদ্ধাদের নামে কিছুই হয়নি। আমরা জীবিত থাকতে মুক্তিযোদ্ধাদের নামে সড়কের নামকরণ করতে না পারলে আমরা মরে গেলে কিছুই হবে না।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মায়া চৌধুরী স্থানীয় সংসদ সদস্যবৃন্দ ,প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

স্পন্সরেড আর্টিকেলঃ