আজ বুধবার, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ভারত বাংলাদেশের পরীক্ষিত বন্ধু: মন্ত্রী গাজী

সংবাদচর্চা রিপোর্ট:

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, বাংলাদেশ বিশ^াস করে ভারত বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। আমাদের স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদান ভুলবার নয়। আমাদের অস্ত্র দিয়ে ,খাদ্য দিয়ে, আশ্রয় দিয়ে সাহায্য করেছিলো ভারত সরকার। বঙ্গবন্ধুকে সাপোর্ট করেছে সাবেক প্রধানমন্ত্রী ইন্দারা গান্ধী। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সরকারের সঙ্গে বর্তমান ভারত সরকারের সম্পর্ক চমৎকার। এ দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক বাড়ছে। ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটছে।

তিনি আরও বলেন, ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী একজন ভালো মানুষ। তিনি দীর্ঘদিন বাংলাদেশে দায়িত্ব পালন করেছেন। ভারতের সঙ্গে বাংলাদেশের সাংস্কৃতির মিল রয়েছে। দুর্গা পূজা ভারত -বাংলাদেশের ঐতিহ্য।
শনিবার ( ৩ সেপ্টেম্বর) রাজধানীর সিদ্ধিশ^রীতে বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে নারায়ণগঞ্জ-১(রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এসব কথা বলেন।

এছাড়া ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সঙ্গে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রাসহ দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র ,ঢাকা -৮ আসনের সংসদ সদস্য রাশেদ খাঁন মেননসহ সিদ্ধিশ^রী পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।

স্পন্সরেড আর্টিকেলঃ