১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, সকাল ৯:২১

বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে আ.লীগের অ্যাকশন

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জে চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ । অভিযোগের ভিত্তিতে বিদ্রোহী প্রার্থীদের দল থেকে অব্যাহতি দিয়ে তা বহিস্কার অনুমোদনের জন্য আওয়ামী লীগের কেন্দ্রীর কমিটির কাছে নাম পাঠানো হচ্ছে।

দলের বিপক্ষে কাজ করায় ইতোমধ্যে কয়েকজনকে অব্যাহতি দিয়ে তাদের নাম কেন্দ্রীয় কমিটির কাছে পাঠানো হয়েছে। দল থেকে অব্যাহতি প্রাপ্তদের মধ্যে রয়েছে কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল। তিনি নৌকার বিপক্ষে কাজ করেছেন। নারায়ণগঞ্জ সদর থানার গোগনগর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি ফজর আলী। তিনি ওই ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী। দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেয়ায় তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়। অব্যাহতির সংখ্যা আরও বাড়বে।

এব্যাপারে শনিবার ৬ নভেম্বর বিকালে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির বিশেষ সভা হয়। সভা শেষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাই সংবাদচর্চাকে বলেন, কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের আমরা দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছি। বিদ্রোহী প্রার্থীদের ইন্ধনদাতাদের দল থেকে শোকজ করা হচ্ছে। যাদের দলীয় পদ নেই তাদেরকে আমরা কিছু বলবো না। তবে তারা ভবিষ্যতে আওয়ামী লীগে যোগদান করতে পারবে না। দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করছে এমন অভিযোগ পেলেই আমরা তাদের বিরুদ্ধে একশন নিচ্ছি। বিদ্রোহী প্রার্থী এবং ইন্ধনদাতারা রক্ষা পাবে না। দলীয় আইনে তাদের কঠোর শাস্তি হবে।

তিনি জানান , তৃণমূল নেতৃবৃন্দ বিদ্রোহী প্রার্থীদেরকে বুঝিঁয়ে নির্বাচন থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করছে। জেলা আওয়ামী লীগ তৃণমূল নেতৃবৃন্দকে সহযোগিতা করছে। বিদ্রোহী প্রার্থীদের প্রতি অনুরোধ আপনারা নির্বাচন থেকে সরে দাঁড়ান। নৌকার পক্ষে কাজ করেন।

সভায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাইয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদলের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ নজরুল ইসলাম বাবু, সাবেক এমপি হোসনে আরা বাবলি , জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ আবু জাফর চৌধুরী বিরু, সাংগঠনিক সম্পাদক সুন্দর আলী, জেলা আওয়ামী লীগ নেতা ইঞ্জি শেখ সাইফুল ইসলাম, শিক্ষা বিষয়ক সম্পাদক সৈয়দা ফেরদৌসী আলম নীলাসহ অনেকে।

উল্লেখ্য আগামী ১১ নভেম্বর নারায়ণগঞ্জ সদর,বন্দর, রূপগঞ্জে ইউপি নির্বাচনের ভোট গ্রহণ। ইতোমধ্যে ভোটকে ঘিরে বাড়ছে উত্তাপ।

স্পন্সরেড আর্টিকেলঃ