আজ শনিবার, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

বাংলা ভাষার মর্যাদা রক্ষা করতে হবে : মুন্না খাঁন

সংবাদচর্চা রিপোর্ট:

রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সভাপতি ও দৈনিক সংবাদচর্চা পত্রিকার সম্পাদক মো: মুন্না খাঁন বলেছেন, একুশ আমাদের চেতনা। এই চেতনাটা আমাদের জাগ্রত করে রাখতে হবে। বাংলা ভাষার মর্যাদা আমাদের রক্ষা করতে হবে। পৃথিবীতে বাঙালিরাই একমাত্র রক্তদিয়ে নিজের মাতৃভাষা প্রতিষ্ঠা করেছে। ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বিরাট অবদান রয়েছে। সেটা তরুণ প্রজন্মকে জানাতে হবে। বাংলা ভাষার শুদ্ধ উচ্চারণ করতে হবে। প্রত্যেকটা প্রতিষ্ঠানে বাংলা ভাষার ব্যবহার নিশ্চিত করতে হবে। তবেই বাংলা ভাষার মর্যাদা রক্ষা পাবে।

তিনি বলেন, আমরা রূপগঞ্জবাসী ধন্য। আমাদের মাননীয় সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক একজন খেতাব প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা। উনি রূপগঞ্জে ভাষা শহীদদের স্মৃতি রক্ষার জন্য বহু শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ করেছে দিয়েছেন। তারাবতে পৌর মাতা হাছিনা গাজী শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

সোমবার ২১ ফেব্রুয়ারি রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত দোয়া ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে মুন্না খাঁন এসব কথা বলেন।

তিনি বলেন, যুদ্ধ-বিগ্রহ,শোষণ-বঞ্চনা পৃথিবী থেকে কখনই শেষ হয়ে যাবে না। অন্যায় অবিচারের বিরুদ্ধে লড়াই করেই আমাদের টিকে থাকতে হবে। রাশিয়া- ইউক্রেনের মধ্যে যুদ্ধ হতে পারে। আমরা তৃতীয় বিশে^র মানুষ আর কোনো যুদ্ধ চাই না।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো: মকবুল হোসেন, রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সাবেক সভাপতি আবুল হাসনাত ভুঁইয়া। এসময় তারাব পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান বাবেল, সাইদুর রহমান সেলিম, রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার জহিরুল ইসলাম, দাতা সদস্য হালিম ভুঁইয়া, সাবেক অভিভাবক সদস্য সুরুজ্জামান ভুঁইয়া, মাদ্রাসাটির প্রতিষ্ঠাতা সদস্য রফিকুল ইসলাম পনির খাঁন,সমাজ সেবক মোশারফ হোসেন,সাবেক ছাত্র নেতা রাসেল, শিক্ষক বিল্লাল হোসেন, কাদির হোসেন, নুরুল ইসলামসহ আলাদিন,সোহেল, সজল উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মাদ্রাসার শিক্ষক মুফতি ওবায়দুল হক।
পরে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ