আজ বুধবার, ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

ফের থমকে গেল বিএনপি

টি.আই.আরিফ

সিদ্বিরগঞ্জ থানা বিএনপির সম্মেলনে হামলার পর থেকে থমকে গেছে নারায়ণগঞ্জ বিএনপি । জেলা বিএনপির সম্মেলন ঈদের আগে হচ্ছে না। বিএনপির ইফতার পার্টিও তেমন লক্ষ্য করা যাচ্ছে না। আসন্ন ঈদকে সামনে রেখে বিএনপি নেতাদের যাকাত প্রদান বা ঈদ সামগ্রী বিতরণ আগের মতো লক্ষ্য করা যাচ্ছে না। সুত্রের খবর তৃণমূল বিএনপির কর্মী, সমর্থকরা বিএনপি নেতাদের দিকে তাকিয়ে আছেন। প্রশ্ন উঠছে কবে তারা ঈদ সামগ্রী নিয়ে জনগণের পাশে দাঁড়াবে? বিএনপির এমপি প্রার্থীদেরও ঈদ উপহার বিতরণ লক্ষ্য করা যাচ্ছে না।

এদিকে গত ১৫ এপ্রিল সকাল সাড়ে ৯টায় সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে বিএনপি নেতা ও সাবেক এমপি গিয়াস উদ্দিন এবং কাউন্সিলর ইকবালের সমর্থিতরা হামলার ঘটনা ঘটিয়েছে। ওই সময় সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সম্মেলনে উপস্থিত বেশ কয়েকজন নেতাকর্মীদের বেধড়ক মারধর ও লাঠিপেটা করা হয়। এছাড়াও কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। এর পর সাবেক এমপি গিয়াস উদ্দিন এবং কাউন্সিলর ইকবালকে দল থেকে বহিষ্কার করার আবেদন করা হয়।

গিয়াস -মামুন দ্বন্দ্বে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সেক্রেটারী পদ নিয়ে নতুন মেরুকরণ শুরু হয়েছে। বিএনপির একাংশ গিয়াস -মামুনের বিপক্ষে অবস্থান নিয়েছে। এ নিয়ে জেলা বিএনপির মধ্যে খেলা শুরু হয়েছে। দলের ভেতরে এবং বাইরে নানা কথা হচ্ছে। হচ্ছে নানা বিশ্লেষণ । জেলা বিএনপির পদ প্রত্যাশীরা ইতোমধ্যে লবিং শুরু করে দিয়েছেন। সুত্রের খবর সদ্য বহিষ্কৃত বিএনপি নেতা এড.তৈমূর আলম খন্দকারও কমিটিতে ফিরতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

স্পন্সরেড আর্টিকেলঃ