আজ সোমবার, ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ফের তাবলীগকে কেন্দ্র করে না.গঞ্জে সংঘর্ষ

ফের তাবলীগকে কেন্দ্র

ফের তাবলীগকে কেন্দ্র

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জ মহানগরের কালিরবাজার এলাকায় সাদপন্থী ও হেফাজতে ইসলাম নেতা আব্দুল আউয়াল পন্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে বলে জানা গেছে। তবে, তাৎক্ষণিক ভাবে তাদের কারো নাম জানা যায়নি।

মঙ্গলবার (৬ নভেম্বর) সন্ধ্যায় ছোট মারকাজ মসজিদের ভেতরেই এ ঘটনা ঘটে। পুলিশ উভয় পক্ষের মধ্যে অবস্থান নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

সূত্র জানায়, দীর্ঘদিন ধরেই নারায়ণগঞ্জে তাবলীগ জামায়াতকে কেন্দ্র সাদপন্থী ও আউয়াল পন্থীদের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। সর্বশেষ বৃহস্পতিবার (১ নভেম্বর) দুই পন্থীর মধ্যে বাগবিত-া ও হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় আব্দুল আউয়াল লাঞ্ছিত হয়। পরে শুক্রবার এর প্রতিবাদের ও সাদপন্থীদের নিষিদ্ধের দাবিতে আউয়াল অনুসারিরা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।
এদিকে এ ঘটনায় উভয় পক্ষের মধ্যেই টানটান উত্তেজনা বিরাজ করছিলো। এমন পরিস্থিতিতে প্রশাসনের পক্ষ থেকে উভয় পক্ষকে সতর্ক করে দেওয়া হয়েছিলো সোমবার। কিন্তু প্রশাসনের সতর্কবার্তার পরও মঙ্গলবার সন্ধ্যায় উভয় পন্থীর লোকজন কালিরবাজার ছোট মারকাজ মসজিদে এসে অবস্থান নেয়। এসময় থেকেই উভয় পক্ষের মধ্যে উত্তেজন ছড়িয়ে পড়ে।
সূত্র জানায়, মাগরীবের নামাজ শেষে সাদপন্থী ও আউয়াল পন্থীদের মধ্যে শুরু হয় বাগবিত-া। এক পর্যায়ে তা সংঘর্ষের রূপ ধারণ করে। এতে উভয় পক্ষেরই অন্তত ১০ জন আহত হয়েছে। পরে পুলিশ এসে উভয় পক্ষের মধ্যে অবস্থান নিয়ে পরিস্থিতি শান্ত করে।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। তবে, সাদপন্থী ও আউয়াল অনুসারিদের মধ্যে এখনও এ নিয়ে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।