আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

ফতুল্লায় বিদ্যুৎপৃষ্টে নিহত ১

নারায়ণগঞ্জের সদর উপজেলার ফতুল্লায় বিদ্যুৎপৃষ্ট হয়ে মাহবুব (২৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত রয়েছেন তার স্ত্রী খাদিজা (২১)।

সোমবার (১৩ জানুয়ারি) ফতুল্লার এনায়েতনগর বিসিক শিল্প এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনাস্থলে উপস্থিত থাকা বিসিক ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার কাজল মিয়া জানান, বেলা সাড়ে ১২টায় স্থানীয় ওহাব সরদারের বাড়ির ছাদে ভেজা কাপড় শুকোতে দিতে এসে ১লক্ষ ৩৩ হাজার ভোল্ট তারের সাথে বিদ্যুৎপৃষ্ট হন খাদিজা। এসময় তাকে বাঁচাতে এসে তার স্বামী মাহবুব নিজেও বিদ্যুৎপৃষ্ট হন।

বিদ্যুৎপৃষ্টের ফলে ঘটা অগ্নিকান্ডে পাশের আরেকটি ভবনের ২টি রুমে আগুন ধরে যায়। পরবর্তীতে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে মাহবুব মৃত্যু বরণ করেন। তার স্ত্রী খাদিজার দেহের প্রায় ৮০ শতাংশ পুড়ে গেছে।

তিনি আরও বলেন, আমাদের সামনেই ঘটনাটি ঘটনায় তাৎক্ষনিক আমরা নিজস্ব এম্বুল্যান্সে করে উভয়কেই হাসপাতালে প্রেরণ করি। হাসপাতাল থেকে সর্বশেষ তথ্য আমাদের জানানো হয় যে খাদিজার স্বামী মাহবুব মারা গেছেন।

এ ঘটনার জন্য ভবন মালিক দায়ী করে সিনিয়র স্টেশন অফিসার বলেন, ১ লক্ষ ৩৩ হাজার ভোল্টের বিদ্যুতের লাইন আগেই টানা হয়েছে, পরে সেখানে নিরাপত্তা ঝুঁকি উপেক্ষা করেই ওহাব সরদার তার ভবনটি ৩ তালায় সম্পসারন করেন। এছাড়া এই লাইনের পাশেই বিসিক সভাপতির নিজস্ব এম ভি নীট ফ্যাশনের ভবনটিও দুর্ঘটনার ঝুঁকিতে রয়েছে।