৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, সন্ধ্যা ৭:০২

ফতুল্লায় ভেজাল খাদ্য উৎপাদন করায় জরিমানা

সংবাদচর্চা রিপোর্ট:

ফতুল্লা স্টেডিয়াম ভিআইপি গেইট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অননুমোদিত ও ভেজাল খাদ্য উৎপাদনকারী ২টি প্রতিষ্ঠানকে মঙ্গলবার ৭ সেপ্টেম্বর সকালে ২৫ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাব-১১। এসময় ‘জামাই ফুড প্রোডাক্ট’ ফ্যাক্টরীতে অননুমোদিত চানাচুর তৈরিতে ব্যবহৃত বিপুল পরিমাণ ভেজাল ও অস্বাস্থ্যকর ভোজ্যতেল জব্দ পূর্বক ধ্বংস করা হয়।

র‌্যাব- ১১ এর কোম্পানী অধিনায়ক (আদমজীনগর, নারায়ণগঞ্জ) মেজর তালুকদার নাজমুছ সাকিব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, অভিযানে ২টি খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানে অনুমোদনবিহীন ভাবে খাদ্য উৎপাদন করে গুণগত মান পরিবর্তন করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও প্রক্রিয়াজাত করে জনস্বাস্থ্যের উপর মারাত্মক ক্ষতিকর প্রভাব পরিলক্ষিত হওয়ায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আবুবকর সরকার অপরাধগুলো আমলে নিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় দোষী সাব্যস্ত করে । এস এস এগ্রো ফুড এন্ড কেমিক্যাল ফ্যাক্টরীকে ২০ হাজার টাকা এবং জামাই ফুড প্রোডাক্টকে ৫ হাজারসহ সর্বমোট ২৫ হাজার টাকা জরিমানা করেন। পরবর্তীতে এস এস এগ্রো ফুড এন্ড কেমিক্যাল ফ্যাক্টরী সীলগালা করে দেওয়া হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ