আজ মঙ্গলবার, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পাল্টা কমিটি প্রস্তুত

সংবাদচর্চা রিপোর্ট :

যে কোনো মুহূর্তে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের মাই ম্যান খ্যাত ১৭টি ওয়ার্ডে ঘোষিত কমিটির বিরুদ্ধে পাল্টা কমিটি ঘোষণা হতে পারে। ইতোমধ্যে ওই পাল্টা কমিটিগুলো প্রস্তুত করা হয়েছে। বির্তক সৃষ্টি হওয়া ওগুলোর মধ্যে শহরে ১১,১৫ ও ১৬নং ওয়ার্ড এবং বন্দরের ৯টি ওয়ার্ডেই পাল্টা কমিটি ঘোষণা হতে পারে নিশ্চিত করেছেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত।
সংবাদচর্চাকে তিনি জানান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াত আইভীর নেতৃত্বে ঢাকায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে লিখিত ভাবে মহানগর আওয়ামী লীগের বির্তকিত ওই সব কমিটির বিরুদ্ধে অভিযোগ জানানো হয়েছে। ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম লিখিত অভিযোগ পেয়ে মহানগর আওয়ামী লীগের সকল কার্যক্রম সম্পর্কে ওয়াকিব হাল হয়ে ক্ষোভ ও বিরক্তি প্রকাশ করেছেন। সেই সাথে তিনি মন্তব্য করেছেন এতো বছর কমিটি দিয়েও কেন তারা এমন পকেট কমিটি করবে। বিষয়টি নিয়ে পরবর্তী সময়ে সরাসরি দলীয় সভানেত্রীর সাথে আলোচনা করা হবে বলে তিনি নারায়ণগঞ্জের নেতৃবৃন্দদের আশ্বস্ত করেছেন।
তিনি আরো জানান, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নিজে মেয়রকে ফোন দিয়ে কমিটি নিয়ে সৃষ্ট সমস্যা সম্পর্কে জানাতে চেয়েছিলেন। জবাবে মেয়র বলেছিলেন তিনি কখনোই কমিটি নিয়ে কোন কথা বলেননা। কিন্তু এবারের বিষয়টি নিয়ে ব্যস্ততা শেষ করে ঢাকায় সরাসরি গিয়ে কথা বলবেন। সেই মোতাবেক সপ্তাহ খানেক পূর্বে আমরা মেয়রের নেতৃত্বে ঢাকায় গিয়ে বিভাগীয় সাংগঠনিক সম্পাদককে সকল বিষয় লিখিত আকারে অবহিত করেছি।
সম্প্রতি মেয়র আইভী দেওভোগে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সদ্য ঘোষিত কমিটিগুলো নিয়ে ক্ষোভ প্রকাশ করে পাল্টা কমিটি দেওয়ার ঘোষণা দিয়েছেন।
এ সম্পর্কে জিএম আরাফাত বলেন, পাল্টা কমিটিগুলো রেডি আছে যে কোন সময় ঘোষণা করা হবে। বিশেষ করে যে সকল কমিটিগুলো নিয়ে বির্তক রয়েছে সেই সকল কমিটির বিপরীতে পাল্টা কমিটি দেওয়া হয়েছে। এর মধ্যে আমরা ১৪,১৭ ও ১৮নং ওয়ার্ড কমিটি ঠিক আছে বলে মনে করছি। বাকি ওয়ার্ড গুলোতে অনেক সমস্যা রয়েছে, ১১নং ওয়ার্ডে সভাপতি ছাড়াই শুধু সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে। এটা কোন গঠনতন্ত্র মেনে করা হয়েছে এটাই প্রশ্ন। ১১, ১৫ ও ১৬ নং ওয়ার্ড সহ বন্দরের ৯টি ওয়ার্ডেই পাল্টা কমিটি দেওয়া হবে নিশ্চিত করেছেন তিনি।

স্পন্সরেড আর্টিকেলঃ