আজ বৃহস্পতিবার, ৯ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

না.গঞ্জে শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে স্মারকলিপি

নারায়ণগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু তালেবের বিরুদ্ধে নারী শিক্ষককে ‘কুপ্রস্তাব’ দেওয়ার অভিযোগে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে।

সোমবার দুপুরে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সালাউদ্দিন রঞ্জু স্মারকলিপি গ্রহণ করেন।

স্মারকলিপি প্রদানের সময় বিদ্যানিকেতন হাই স্কুলের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা, শিফট ইনচার্জ সালমা আক্তার, শিক্ষক অরবিন্দ কর্মকারসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে অভিযোগ করা হয়, গত ১৫ জুন সদর উপজেলায় একটি সরকারি কর্মশালায় অংশগ্রহণের জন্য উক্ত নারী শিক্ষক প্রশিক্ষণ গ্রহন করতে গেলে উপজেলা শিক্ষা কর্মকর্তা আবু তালেব তার পাশের চেয়ারে বসে নারী শিক্ষকের ‘কুপ্রস্তাব’ দেন।

অতিরিক্ত জেলা প্রশাসক সালাউদ্দিন রঞ্জু উপস্থিত শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, তারা এ বিষয়ে সুষ্ঠু তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে বিদ্যানিকেতন হাই স্কুলের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা জানান, তার স্কুলের নারী শিক্ষককে লাঞ্চিত করার কারণে তারা ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এ ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহণ না করা হলে আগামীকাল থেকে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।

(সংবাদচর্চা/২০জুন/এমএল)

স্পন্সরেড আর্টিকেলঃ