আজ সোমবার, ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জে বাস টার্মিনাল দখলে নিতে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জে কেন্দ্রীয় বাস টার্মিনাল ও বন্ধন নামে একটি পরিবহনের নিয়ন্ত্রণ নিতে বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অন্তত ১২ জন। খবর পেয়ে যৌথ বাহিনী সাত জনকে আটক করেছে।

রোববার বিকেলে কেন্দ্রীয় বাস টার্মিনালে এই ঘটনা ঘটে। এ সময় বন্ধ হয়ে যায় ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বাস চলাচল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পাঁচ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে সিটি বন্ধন পরিবহন দখলে নেয় বিএনপির কারাবন্দি জাকির খান গ্রুপের লোকজন। তারাই পরিবহনটি নিয়ন্ত্রণ করে আসছিলো।

বিকেলে বিএনপির মিশন পাড়া এলাকার প্রয়াত যুবদল নেতা মমিনউল্লাহ ডেভিডের ছোট ভাই মাহবুবু উল্লাহ তপনের অনুসারী স্বেচ্ছাসেবক দল নেতা সাখাওয়াত রানা, মমিনুর রহমান বাবু, কামাল উদ্দিন জনির নেতৃত্বে একদল অস্ত্র নিয়ে বন্ধন পরিবহনের অফিস ও কাউন্টার দখল নিতে হামলা চালায়। এসময় তাদের হামলায় অন্তত ১২ জন শ্রমিক আহত হয়। খবর পেয়ে জাকির খানের লোকজন তপন গ্রুপকে ধাওয়া দেয়। এসময় দুই গ্রুপের মধ্যে প্রায় দুই ঘণ্টা ধরে দফায় দফায় সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ ঘটনা ঘটে।খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনীসহ যৌথ বাহিনী ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
নারায়ণগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জানান, আট জনকে আটক ও পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। এ ধরনের কর্মকাণ্ড কঠোরভাবে দমন করা হবে।