আজ সোমবার, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

থমকে গেল বিএনপির ইউনিয়ন কমিটি

টি.আই.আরিফ

থমকে গেল রূপগঞ্জে বিএনপির ইউনিয়ন আহবায়ক কমিটি গঠন কার্যক্রম। এ কমিটি নিয়ে খেলা শুরু হয়েছে দলটির নেতাদের মধ্যে। ইউনিয়ন বিএনপির আহবায়ক কমিটি গঠনকে কেন্দ্র করে রূপগঞ্জ থানা বিএনপির মধ্যে দ্বন্দ্ব লক্ষ্য করা যাচ্ছে। রূপগঞ্জ থানা বিএনপির আহবায়ক এড. মাহফুজুর রহমান হুমায়ুন ও সিনিয়র যুগ্ম আহবায়ক শরীফ আহমেদ টুটুল চেয়ারম্যানের বাড়ি দাউদপুরে । তারা দুই নেতা দাউদপুর ইউনিয়ন বিএনপির আহবায়ক কমিটিতে নিজেদের প্রভাব ধরে রাখতে চান। সুত্রের খবর হুমায়ুন আলোচনা ছাড়াই তার অনুসারিদের দিয়ে ইউনিয়ন কমিটি করায় তা স্থগিত করা হয়েছে। জেলা বিএনপির নেতৃবৃন্দও তার কমিটির বিপক্ষে। তারপরও তলে তলে হুমায়ুন তার লোক দিয়ে কমিটি করার জন্য কাজ করে যাচ্ছে।

গেল ২০ জানুয়ারি জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক আলহাজ¦ নাসির উদ্দিন ও সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ রূপগঞ্জ থানা বিএনপির ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি অনুমোদন দিয়েছেন । কমিটির সদস্যরা হলেন আহবায়ক এড. মাহফুজুর রহমান হুমায়ুন, যুগ্ম আহবায়ক শরীফ আহমেদ টুটুল, আশরাফুল হক রিপন , আবু সাদাত সায়েম , হাজী মো: সেলিম, এড. গোলজার হোসেন, এড.কাজী রেজাউল হক, আলহাজ¦ মো: মোস্তফা কামাল, মাহাবুবুর রহমান, আব্বাস উদ্দিন ভুঁইয়া, আব্দুল আজিজ মাস্টার, সদস্য সচিব মো: বাছির উদ্দিন বাচ্চু, সদস্য বাকির হোসেন (দীপুর কর্মচারী) , মোশারফ হোসেন, দুলাল হোসেন, এড. মাহমুদুল আহসান খোঁকা, মো: হারুন মিয়াজি, গোলাম মোস্তফা, এড. হেলাল উদ্দিন সরকার, হুমায়ুন কবির ভুঁইয়া, হাজী আব্দুল মতিন, মো: শহিদুল্লাহ ,রমিজ উদ্দিন, মনির হোসেন মেম্বার, হাবিবুর রহমান বাবুল, মজিবুর রহমান মোল্লা, মো: সানাউল্লাহ ,জাহিদ হাসান ইমন, মো: আব্দুল জলিল, রজব আলী ফকির, মোঃ নুরুল্লাহ মোল্লা। তাদেরকে ৪৫ দিনের মধ্যে ওয়ার্ড ও ইউনিয়নের সম্মেলন সমাপ্ত করে থানা সম্মেলনের তারিখ জানানোর নির্দেশ দিয়েছে জেলা কমিটি। গাজীর এলাকায় তারা ব্যর্থ । এখন পর্যন্ত তারা ইউনিয়ন কমিটি করতে পারেনি।
নাম প্রকাশে অনিচ্ছুক জেলা বিএনপির প্রথম সারির এক নেতা সংবাদচর্চাকে বলেন, রূপগঞ্জ থানা বিএনপির আহবায়ক কমিটিতে বিতর্কিত লোক ডুকেছে। নতুন কমিটিতে রূপগঞ্জ থানা বিএনপি এখন ঘুরে দাঁড়ানো তো দূরের কথা আরও বেশি দুর্বল হচ্ছে।

তিনি আরও বলেন, রূপগঞ্জে আওয়ামী লীগের জোড় বেশি। আওয়ামীলীগ নেতাদের দাপটে বিএনপি মাঠে নামতে পারছে না। বিএনপির কিছু নেতা আওয়ামী লীগের সাথে আতাত করে চলে।

রূপগঞ্জ থানা বিএনপির আহবায়ক এড. মাহফুজুর রহমান হুমায়ুন ও সিনিয়র যুগ্ম আহবায়ক শরীফ আহমেদ টুটুলের ব্যাপারে জেলা বিএনপির এক নেতা নাম প্রকাশে অনইচ্ছুক সংবাদচর্চাকে বলেন, আগে থেকেই হুমায়ুন এবং টুটুল চেয়ারম্যানের মধ্যে দ্বন্দ্ব। হুমায়ুন একাই সবকিছু করতে চায়। থানা বিএনপির আহবায়ক কমিটি হওয়ার পরে প্রথম তাদের দ্বন্দ্ব কিছুটা কম হলেও ইউনিয়ন বিএনপির কমিটি নিয়ে তাদের দ্বন্দ্ব ভিতরে ভিতরে আরও বাড়ছে। হুমায়ুন তার ভাতিজাকে দাউদপুর ইউনিয়ন বিএনপির সদস্য সচিব করতে চায়। জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ তাদের দুইজনকে নিয়েই খেলছেন।
সুত্রের খবর দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর মাস্টারের সাথে হুমায়ুনের সখ্যতা লক্ষ্য করা যায়।

২৬ শে মার্চকে কেন্দ্র করে রূপগঞ্জে আলোচনা সভা করবে বিএনপি। সেই লক্ষ্যে দলটির নেতারা কাজ করছে।

এছাড়া আগামী সংসদ নির্বাচন বিএনপি কাকে সামনে নিয়ে করবে তা এখনো ঠিক হয়নি। প্রাথমিক অবস্থায় কার পক্ষে কাজ করবে তৃণমূল তা নিয়েও কিছুটা সিদ্ধান্তহীনতায় দলটির স্থানীয় নেতারা।

স্পন্সরেড আর্টিকেলঃ