১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, সকাল ৮:০৬

তৈমূরকে অনুসরণ করা উচিত: বিএনপির মহাসচিব

নিজস্ব প্রতিবেদক:

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, আমরা যারা রাজনীতি করি, তাদের তৈমুর আলম খন্দকারকে অনুসরণ করা উচিত। কারণ তিনি মাঠে নেমে রাজনীতি করেন।

তিনি বলেন, দেশে বিকৃত অবস্থা বিরাজ করছে। এজন্য আওয়ামী লীগের সবার আগে বিচার হবে। তারা বিকলাঙ্গ রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠিত করেছে, সংবিধান শেষ করে দিয়েছে। সংসদ, বিচার ব্যবস্থা, প্রশাসনকে দলীয়করণ করেছে, গণমাধ্যম নিয়ন্ত্রণ করছে এটা তাদের চরিত্র, পুরনো অভ্যাস।

শুক্রবার (২৯ অক্টোবর) সকালে জাতীয় প্রেসক্লাবে বিএনপি নেতা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার প্রণীত ‘জাতিসত্ত্বার অন্তরালে বিষাক্ত নিঃশ্বাস’ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে এসব কথা বলেন বিএনপির মহাসচিব।

ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জাতিসত্ত্বা নিয়ে বিতর্ক অনেকদিন ধরে চলছে। বাঙালি জাতি কথাটা বলায় অনেকে বাদ পড়ে যায়, যারা বাঙালি না তারা বাদ পড়ে যান। শহীদ জিয়াউর রহমান প্রথম বাংলাদেশি জাতীয়তাবাদী মতাদর্শ নিয়ে আসেন।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিএনপি নেতা এড.জয়নুল আবেদীন, আব্দুস সালাম, ব্যারিষ্টার মাহাবুবউদ্দিন খোকন, তৈমুর আলম খন্দকার, নজরুল ইসলাম আজাদ প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ