২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, রাত ১:২৯

তারা থামিয়ে রাখতে পারেনি: হাই

নিজস্ব প্রতিবেদক:
নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই বলেছেন, আগস্ট মানেই জাতির বেদনা বিধুর শোকের মাস। বাঙালির ইতিহাসে কলঙ্কিত এক অধ্যায় সূচিত হয়েছে এই আগস্ট মাসে। মহান মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী পরাজিত শক্তিরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট সপরিবারে হত্যা করেছিল। ইতিহাসের দীর্ঘ পথ পেরিয়ে বাঙালি জাতি সে নিষ্ঠুর হত্যার বিচারের রায় কার্যকরের মাধ্যমে কলঙ্কমুক্ত হলেও ঘাতকদের বিরুদ্ধে তীব্র ঘৃণার চেতনাকে নতুন করে জাগিয়ে তোলে এ মাস।


শুক্রবার ( ১৩ আগষ্ট ) সকালে সুকুমপট্টি এলাকায় ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিুর রহমানের ৪৬তম শাহাদাৎ বাষির্কী উপলক্ষে গোগনগর ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে ও গোগনগর ইউনিয়ন ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আক্তার হোসেন সুকুমের সার্বিক তত্ত্বাবধানে আলাচনা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন ।


আবদুল হাই আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করেও এদেশের অগ্রযাত্রাকে তারা থামিয়ে রাখতে পারেনি। দেশকে এগিয়ে নিতে আল্লাহ বাঁচিয়ে রেখেছেন তাঁর সুযোগ্য দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনাকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। বক্তব্যে আনিসুর রহমান দিপু বলেন বঙ্গবন্ধুর হত্যাকারী ও স্বাধীনতা বিরোধী শত্রুরা এখনো ঘাপটি মেরে সরযন্ত্র করছে । কিছু স্বার্থম্বেশী কুচক্রী মহলের কারণে সরকারের সাফল্যমন্ডিত অর্জনে ব্যাগত ঘঠছে।
এসময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগষ্ট নিহত সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু- স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়। পরে অসহায় মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।


অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ জাতীয় কমিটির সদস্য এড. আনিসুর রহমান দিপু, বিশেষ অতিথি সদর থানা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাজির উদ্দিন আহম্মেদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন আহমেদ। এছাড়াও আরও উপস্থিত ছিলেন গোগনগর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আঃ আজিজ মাষ্টার, সাধারণ সম্পাদক এবিএম আজহারুল ইসলাম, সোনাকান্দা ইউনিয়ন আওয়ামীলীগের প্রচার সম্পাদক মো.শাহজাহান, গোগনগর ইউনিয়নের ২নং ওয়ার্ড মেম্বার মোক্তার হোসেন সুকুম, আওয়ামীলীগ নেতা এড. জসিম উদ্দিন প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ