আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

জেলা প্রশাসনের ভুয়া নোটিশ!

বিশেষ প্রতিবেদক:

নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের নাম এবং পুলিশের লোগো ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে দিচ্ছে একটি চক্র। তাতে আগামী ১২ জুন থেকে প্রশাসনের বেশ কিছু নির্দেশনা মেনে চলার নির্দেশ দেয়া হয়েছে। বিজ্ঞপ্তি আকারে ছড়ানো এই লেখাটি নিজেদের নয় বলে জানিয়েছে জেলা প্রশাসন এবং জেলা পুলিশ। তবে কে বা কারা এই লোগো এবং নাম ব্যবহার করে প্রচারনা চালাচ্ছে তা উদঘাটন করা যায়নি।

বিজ্ঞপ্তিতে একটু লক্ষ করলেই দেখা যাবে জেলা প্রশাসকের নাম ভুলভাবে ‘প্রশাষক’ লিখে ছড়ানো হচ্ছে। লেখা জুড়ে রয়েছে বেশ কিছু ভুল বানানের ছড়াছড়ি এছাড়া জেলা প্রশাসকের বিজ্ঞপ্তিতে কখনও পুলিশের লোগো ব্যবহার করা সম্ভব না। কিন্তু তাতে পুলিশের লোগো স্থাপন করে মানুষের হাতে হাতে ফটোকপি বিলি করা হচ্ছে। খুব স্বাভাবিক ভাবেই স্পস্ট যে মানুষকে পুলিশ ও প্রশাসনের ভয় দেখিয়েই কোন এক উদ্দেশ্য হাসিল করতে চাচ্ছে একটি প্রতারক মহল।

ভুয়া ওই বিজ্ঞপ্তিতে লেখা হয়,  বাংলাদেশ সরকার অনুমতিক্রমে করানা ভাইরাস বারতির (ভুল বানান) কারনে দিন দিন মানুষ ৪০, ৫০ এর উপরে মৃত্যুর কারনে জনগনকে নিয়ন্ত্রনে আনার জন্য আহবান জানান। এই জন্য আগামী ১২/০৬/২০২০ ইং হইতে আগামী ৩০/০৬/২০২০ ইং পর্যন্ত সকল প্রকার যানবাহন, মানুষ চলাচল, দোকানপাট, সহ সবকিছু বন্ধ থাকবে। সকাল ০৮.০০ ঘটিকা থেকে রাত ০৮.০০ ঘটিকা পর্যন্ত শুধুমাত্র ডাক্তার এর দোকান খোলা থাকিবে। মুদি দোকান ও কাঁচামালের দোকান ০৪ ঘন্টা খোলা থাকবে। চায়ের দোকান, হোটেল, রেস্টুরেন্ট কোন ভাবে খোলা রাখা যাবে না। যদি খোলা রাখা হয় তাহলে জরিমানা সহ কঠিন আইনানুগ ব্যাবস্থা (ভুল বানান) করা হবে। গার্মেন্স (ভুল বানান) ও কলকারখানা সম্পূর্ন বন্ধ থাকিবে। সকল প্রকার, পরিবহন ও নৈযান (ভুল বানান) বন্ধ থাকিবে। এক এলাকা থেকে আরেক এলাকা লোক যাতায়াত বন্ধ থাকিবে। যেসব বাড়ি থেকে বাড়াটিয়ারা (ভুল বানান) গ্রামে চলে গিয়েছে তাদের পূনরায় বাড়িতে ঢুকতে দেয়া হবে না। সকলপ্রকার কিস্তি লেনদেন বন্ধ থাকিবে। কোনরকমে কোন বাড়িওয়ালা তার ভাড়াটিয়াকে ভারার জন্য চাপ সৃষ্টি করতে পারবে না। যদি কোন প্রয়োজনে মানুষ বাসা থেকে বের হয় তাহলে মাস্ক ব্যবহার করা বাধ্যতামূলক আর যদি মাস্ক না পরে তাকে ২৫০০ টাকা জরিমানা হবে। সন্ধা ৬ ঘটিকার পর রাস্তায় বের হলে তাকে নির্ধারিত জরিমানা করা হবে এবং আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে। প্রচাওে – বাংলাদেশ সরকার, জেলা প্রশাষক (ভুল বানান), নারায়ণগঞ্জ।

এ ব্যাপারে জেলা প্রশাসক জসীম উদ্দিন গণমাধ্যমকে জানান, এ ধরনের কোন বিজ্ঞপ্তি জেলা প্রশাসন থেকে জানানো হয়নি। কে বা কারা বিষয়টি প্রচারনা চালাচ্ছে সে সম্পর্কেও তিনি অবগত নন। এ ধরনের বিজ্ঞপ্তিতে থেকে ভুল না বোঝার অনুরোধ করেছেন সকলকে।