আজ রবিবার, ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জেলা পরিষদ নির্বাচনে আ.লীগের ফরম সংগ্রহের আহবান

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে (২০২২) চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীদের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের আহবান জানানো হয়েছে।
আগামী ৪ সেপ্টেম্বর রোববার থেকে ৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার পর্যন্ত (প্রতিদিন সকাল ১১টা থেকে বিকাল ৫টা) পর্যন্ত দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদানের তারিখ নির্ধারণ করা হয়েছে।

দলের মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা’র ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ এবং জমা প্রদান করতে হবে। সংশ্লিষ্ট নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে এবং কোন প্রকার অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করতে হবে।

আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে এবং আগামী ৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকাল ৫টার মধ্যে মনোনয়ন ফরম জমা প্রদান করতে হবে। বুধবার ৩১ আগস্ট আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত একপত্রে এসব তথ্য জানানো হয়েছে।

উল্লেখ্য ইভিএম পদ্ধতিতে নারায়ণগঞ্জসহ দেশের ৬১টি জেলা পরিষদের ভোট গ্রহণ আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ১৫ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর এবং প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। ভোট গ্রহণ সকাল ৯ টা হতে বেলা ২ টা পর্যন্ত চলবে।
সংশ্লিষ্ট জেলা প্রশসকরা এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন।
এদিকে নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একাধিক মনোনয়ন প্রত্যাশী মাঠে রয়েছেন। তারা হলেন বর্তমান জেলা পরিষদের প্রশাসক ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সাবেক প্রশাসক ও বর্তমান জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাই।

স্পন্সরেড আর্টিকেলঃ