আজ বুধবার, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

জনপ্রতিনিধিদের মূল্যায়ন

নবকুমার:

গেল ৬ সেপ্টেম্বর রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ । পূর্ণাঙ্গ কমিটির তালিকা বিশ্লেষণ করে দেখা গেছে নবীন-প্রবীণের সমন্বয়ে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিতে স্থানীয় জনপ্রতিনিধিদের মূল্যায়ন করা হয়েছে। ছাত্র রাজনীতি থেকে উঠে আসা, ওয়ান ইলেভেনের সময় দলনেত্রীর মুক্তি আন্দোলনের রাজপথের পরীক্ষিত সৈনিক, স্থানীয় সংসদ সদস্য ,বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীককে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়েছে। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রূপগঞ্জ উপজেলা পরিষদের বার বার নির্বাচিত চেয়ারম্যান আলহাজ¦ শাহ্জাহান ভুঁইয়া। শিক্ষা ও মানব সম্পাদক বিষয়ক সম্পাদক পদ পেয়েছেন রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবেক ছাত্রলীগ নেতা সোহেল আহমেদ। মহিলা বিষয়ক পদ পেয়েছেন রূপগঞ্জ উপজেলা পরিষদের তিনবারের মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা। রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী, কাঞ্চন পৌরসভার মেয়র আলহাজ¦ রফিকুল ইসলাম, কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: জাহেদ আলী, দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ মো: ছালাউদ্দিন ভুঁইয়া, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ, ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্যারিস্টার আরিফুল হক, তারাব পৌরসভার প্যানেল চেয়ারম্যান আমির হোসেন ভুঁইয়া, কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো: বজলুর রহমান । বিগত পৌরসভা ও ইউপি নির্বাচনে নৌকার প্রার্থীদের বিজয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখায় মন্ত্রীপুত্র গাজী গোলাম মর্তুজা পাপ্পাকে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচিত পরিচালক। যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্জাহান ভুঁইয়ার ছেলে মো: সাইফুল ইসলাম ভুইয়া সোহেল,ছাত্র রাজনীতি থেকে উঠে আসা রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি মাহাবুবুর রহমান মেহেরকে উপজেলা আওয়ামীলী যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক মো: আব্দুল মোমেন, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাছুম চৌধুরী অপু , সাংগঠনিক সম্পাদক রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো: ফারুক মিয়া, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি হাফিজুর রহমান ভুঁইয়া সজিব, চিকিৎসক ডাঃ ফয়সাল আহমেদ উপজেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক , সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল হাই ভুঁইয়ার ছেলে মো: তানভীর হাই, কোষাধক্ষ্য মো: মুশফিকুর রহমান রিপন, সদস্য রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাধারণ সম্পাদক নাঈম ভুঁইয়া। চনপাড়া থেকে তরুণ যুবক মো: নূরে আলমকে সদস্য করা হয়েছে। কমিটিতে নারীদের মূল্যায়ন করা হয়েছে । কমিটির সদস্য মহিলা লীগ নেত্রী সীমা রানী পাল। কমিটিতে আছেন একাধিক বীর মুক্তিযোদ্ধা , তরুণ শিল্প উদ্যোক্তা।

এছাড়া রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটির সহ-সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা, শেখ সাইফুল ইসলাম, ব্যারিস্টার খান মো: শামীম আজিজ, মানজারী আলম মোল্লা টুটুল, মোস্তাফিজুর রহমান মোল্লা, মো: আবুল হোসেন খাঁন, মশিউর রহমান তারেক, মো: বরকত উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মো: আজিজুল হক ভুইয়া আজিজ, আমির হোসেন ভুঁইয়া, আইন বিষয়ক সম্পাদক মো: এড.মেজবাহ উদ্দিন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো: আরাফাত আলী, তথ্য ও গবেষণা সম্পাদক মো: কামাল হোসেন কমল, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ মারফত আলী, দপ্তর সম্পাদক আলতাফ হোসেন গোলবক্স, ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান মুন্সি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো: আবুল কালাম ভুঁইয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো: এমায়েত হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো: আমান উল্যাহ মিয়া, শ্রম সম্পাদক মো: মতিউর রহমান আকন্দ, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হারেজ, সহ-দপ্তর সম্পাদক মো: ওবায়দুল মজিদ ভুঁইয়া জুয়েল, সদস্য মো: আবদুল হাই, আনোয়ার হোসেন মোল্লা, আমজাদ হোসেন, মো: আবু সাইদ ভুঁইয়া, রমাকান্ত সরকার, মো: মকবুল হোসেন, মো: নজরুল ইসলাম মাস্টার, মো: গোলাম রসুল কলি, আব্দুস সাত্তার চৌধুরী, আমির হোসেন ভুইয়া, হাবিবুর রহমান হাবিব, মো: ফিরোজ ভুঁইয়া, মো: নূরে আলম, মো: খোরশেদ আলম, মো: মনির হোসেন ভিপি , মো: মেজবাহ উদ্দিন বাচ্চু, দীন মোহাম্মদ দিলু, হাসান আশকারী, মো: হাফিজুর রহমান (ডহরগাঁ) , মো: অলিউর রহমান, আব্দুল করিম মিয়া, মো: আবুল হোসেন, মো: নাঈম ভুঁইয়া, আনছর আলী, মো: নবী হোসেন, রফিকুল ইসলাম।
রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের নতুন কমিটির ব্যাপারে দলটির দায়িত্বশীল একাধিক নেতার সাথে কথা হয় এই প্রতিবেদকের। দলটির নেতারা বলেন, নৌকা বিরোধীদের কমিটিতে রাখা হয়নি। আওয়ামী লীগের নির্বাচিত জনপ্রতিনিধিরা কমিটিতে আছে। মাননীয় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী স্যার সাবেক ছাত্রলীগ নেতাদের মূল্যায়ন করেছেন। তিনি তরুণদের নেতৃত্ব দেওয়ার সুযোগ করে দিয়েছেন। এতে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ অধিক সক্রিয় ও শক্তিশালী হবে। এটা সকলের কাছে গ্রহণযোগ্য কমিটি। একাধিক আওয়ামী পরিবারের সন্তান রয়েছে। আগামী নির্বাচনে এই তরুণ নেতৃত্ব নৌকার বিজয়ে বড় অবদান রাখবে।

স্পন্সরেড আর্টিকেলঃ