আজ সোমবার, ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

চাষাড়ায় ৫ দফা দাবিতে মানববন্ধন

সংবাদচর্চা রিপোর্ট:

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনের ৫ দফা দাবিতে নগরীর চাষাড়া শহীদ মিনারের সমানে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে জাতীয় বিশ্ববিদ্যালয় ছাত্রঐক্য পরিষদ নারায়ণগঞ্জ  জেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সমাবর্তন অনুষ্ঠান পরবর্তী শিক্ষার্থীদের জন্য সবচেয়ে বড় উপহার। ১৯৯২ সালে বাংলাদেশে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয় । এটা এফেলিয়েট পাবলিক বিশ্ববিদ্যালয় যা বিশ্বের ২য় বৃহত্তম বিদ্যাপিঠ। জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজ গুলোতে ২৮ লাখেরও বেশি ছাত্র ছাত্রী লেখা পড়া করে। ২৮ বছর পরেও সফলতার সাথে কোন সমাবর্তন আয়োজন করা হয়নি। এসময় তারা সমাবর্তন অনুষ্ঠানের আহবান জানিয়ে ৫ দফা দাবি তুলে ধরেন।

দাবিগুলোর মধ্যে রয়েছে:-প্রতি বছর নিয়মতান্ত্রিক ভাবে সমাবর্তন আয়োজন করতে হবে। কলেজ গুলোতে সরকার নির্ধারিত ফি এর অতিরিক্ত ফি আদায় করা যাবে না। সকল বিভাগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক ব্যবহারিক কোর্স চালু এবং গবেষণাগার প্রতিষ্ঠা করতে হবে।

মান সম্মত শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে শিক্ষক ও ক্লাসরুম সংকট দূর করতে হবে। কলেজ গুলোকে শুধু সনদ প্রাপ্তির কেন্দ্র না করে সংস্কারের মাধ্যমে কর্মমুখী শিক্ষা পদ্ধতি চালু করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা জাতীয় ছাত্র ঐক্য পরিষদের আহবায়ক শরিফুল ইসলাম শুভ, সদস্য সচিব রায়হান শরিফ, যুগ্ম আহবায়ক ফারহান ইসলাম কৌশিক, উম্মে হাবিবা আলভি, আফসার, রোকেয়া আকতার, কালাম,আল আমিন প্রমুখ।