আজ রবিবার, ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

ওই রকম বিভক্তি নেই

নিজস্ব প্রতিবেদক:

শামীম ওসমানকে শেখ হাসিনার কর্মী হিসেবে আখ্যা দিয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী।

তিনি বলেন, উনি তো নৌকার লোক। উনি তো নৌকার বাইরে গিয়ে কাজ করতে পারেন না। উনি আমাদের দলের নেতা, উনি জননেত্রী শেখ হাসিনার কর্মী। উনি অবশ্যই নৌকার জন্য কাজ করবেন।

সোমবার (২০ ডিসেম্বর) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে নাসিক নির্বাচন পরিচালনার টিমের সঙ্গে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের যৌথসভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে নাসিক নির্বাচন পরিচালনা কেন্দ্রীয় টিমের সমন্বয়ক ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের সভাপতিত্বে যৌথসভা হয়। যৌথসভায় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা তাদের মতামত তুলে ধরেন। সবার বক্তব্য ও মতামত শেষে নাসিক নির্বাচন পরিচালনা টিমের পক্ষ থেকে সবাইকে নৌকার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশনা। সভা চলাকালে জাহাঙ্গীর কবির নানকের মোবাইলে ভিডিও কলে যুক্ত হয়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে নৌকার বিজয়ের লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে নির্দেশনা দেন। এসময় তার ছোট বোন শেখ রেহানা যুক্ত হয়ে শুভেচ্ছা বিনিময় করেন।

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের বিভক্তি বহু দিনের। এই বিভক্তির কোনো প্রভাব নাসিক নির্বাচনে পড়বে কি না গণমাধ্যমকর্মীদের এমন প্রশ্নের জবাবে নৌকার প্রার্থী আইভী বলেন, আমাদের মধ্যে ওই রকম কোনো বিভক্তি নেই। নেতৃত্বের প্রতিযোগিতা থাকতে পারে। কিন্তু আমরা নির্বাচনে একসঙ্গেই কাজ করেছি। অতীতেও এটা দেখা গিয়েছে। এবারের নির্বাচনেও দেখা যাবে। ইনশাল্লাহ মহানগর আওয়ামী লীগ, জেলা আওয়ামী লীগ সবাই মিলেই একসঙ্গে আমরা আমাদের নৌকার জন্য কাজ করব।

বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করছে না। কিন্তু বিএনপির একটি অংশ আইভীকেই সমর্থন করছেন বলে জল্পনা রয়েছে। এ বিষয়ে আইভী বলেন, এটা এভাবে বলা যাবে না। আমি মেয়র হিসেবে নারায়ণগঞ্জের সব মানুষের জন্যেই কাজ করছি। দলমতের ঊর্ধ্বে উঠে কাজ করেছি। স্থানীয় সরকার নির্বাচনে অবশ্যই তারা সেটা দেখবে। আশা করি সব জনগণ পক্ষে থাকবে এবং আমাকে নৌকায় ভোট দেবে।
মতবিনিময় সভা শেষে নাসিক নির্বাচন পরিচালনা কেন্দ্রীয় কমিটর সমন্বয়ক জাহাঙ্গীর কবির নানক বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ থেকে একটি সমন্বয় কমিটি হয়েছে। সেই সমন্বয় কমিটির সঙ্গে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের যৌথ মতবিনিময় সভা ছিল। নির্বাচন পরিচালনা নিয়ে যে বিষয়গুলো আলোচনা দরকার, আমরা সেই বিষয়গুলো আলোচনা করেছি। আগামী ২৪ ডিসেম্বর বিকেল ৩টায় নারায়ণগঞ্জে শেখ রাসেল শিশু পার্কে এক যৌথ কর্মীসভা অনুষ্ঠিত হবে। সেই কর্মীসভায় নারায়ণগঞ্জের যে নির্বাচন পরিচালনা কমিটি হবে, সেই কমিটি কাজ শুরু করবে।

স্পন্সরেড আর্টিকেলঃ