আজ মঙ্গলবার, ২৫শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

এড.তৈমূর আলমের ২টি বইয়ের মোড়ক উন্মোচন

প্রেস বিজ্ঞপ্তি:

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকারের ‘মিথ্যার কাছে জাতি পরাজিত’ এবং ‘নিশি রাত্রির দ্বিপ্রহর’ বই দুটির মোড়ক উন্মোচন করা হয়েছে। শনিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে বই দুটির মোড়ক উন্মোচন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

অনুষ্ঠানে খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজ রাজনীতির সাথে যারা জড়িত তারা লিখতে আগ্রহী নন। তাদের ভেতর লেখার আগ্রহ কমে গেছে। কিন্তু লেখনির মাধ্যমে এমন অনেক অসাধ্য সাধন করা যায় যা রাস্তার আন্দোলনের চাইতে অনেক বেশী কার্যকরী। রাজনৈতিক প্রতিকূলতার মাঝে থেকেও তৈমূর আলম খন্দকার যে তার কলম চালনা অব্যাহত রেখেছেন এজন্য তাকে ধন্যবাদ জানাই।

সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে ও মোমিন মেহেদীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, কবি ও সাংবাদিক আবদুল হাই শিকদার, লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান, সাবেক জেলা জজ শামসুল আলম, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল সহ প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অবঃ) হাফিজউদ্দিন আহমদ বীর বিক্রম বলেন, আমি নিজেও বই লিখেছিলাম। যেহেতু নিজেও লেখার চেষ্টা করি তাই বুঝি এই ব্যস্ততার মাঝে লেখা চালিয়ে নেয়া কতটা কষ্টের। আমার বই প্রকাশিত হওয়ার পর বইমেলায় বই নেয়ার সাথে সাথে প্রকাশককে হুমকি দেয়া হয় তার স্টল পুড়িয়ে দেয়ার। সুতরাং বই লিখেও স্বস্থি নেই আমাদের। এমন অবস্থায় তৈমূর আলম খন্দকার নিয়মিত কলাম, বই লিখে যাওয়া অবশ্যই সাহসিকতার পরিচয়।

মোড়ক উন্মোচনে তৈমূর আলম খন্দকার তার বই প্রকাশের জন্য সাউন্ডবাংলা প্রকাশনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ