আজ মঙ্গলবার, ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

এখনই সাশ্রয়ী হতে হবে :মন্ত্রী গাজী

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জ -১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, ভবিষ্যত সংকট সামাল দিতে জ্বালানি ও বিদ্যুৎসহ সকল পরিসেবা ব্যবহারে এখনই সাশ্রয়ী হতে হবে। আমি অনুরোধ করব আপনারা ব্যক্তি জীবনেও সাশ্রয়ী হবেন।

গত ২৬ জুলাই দুপুরে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জুলাই-২২ মাসের মাসিক সমন্বয় সভায় উপস্থিত হয়ে এসব কথা বলেন । সভায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো: আব্দুর রউফসহ বস্ত্র ও পাপ মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, অর্থনৈতিক কর্মকান্ড কোথাও ব্যাহত না করে আমাদের কৃচ্ছতা সাধন করতে হবে। সরকারের লক্ষ্য ভবিষ্যতে যেন কোন সংকট তৈরি না হয়, সেজন্য এভাবে সতর্ক হতে হচ্ছে ।
তিনি বলেন, করোনা মহামারীর সময়ে মাননীয় প্রধানমন্ত্রী বস্ত্রখাতসহ সকলব্যবসায়িদের মাঝে আর্থিক প্রনোদনা ঘোষণা করেন পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে শিল্পপ্রতিষ্ঠান খুলে রাখার পক্ষে সাহসিক সিদ্ধান্ত নেন, ফলে বিশ্বব্যাপি চরম অর্থনৈতিক মন্দার সময়ও দেশের প্রবৃদ্ধি বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে শ্রীলংকা করোনা মহামারীর সময়ে শিল্পকলকারখানসহ সকল কিছু বন্ধ রেখে আজ দেউলিয়া। মাননীয় প্রধানমন্ত্রী’র করোনা মহামারীর সময়ে সঠিক ও সময়োপযোগী সিদ্ধান্তের কারণেই দেশ এক মহাবিপর্যয়কে কাটিয়ে উন্নত বিশ্বের দিকে এগিয়ে যাচ্ছে।
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকীতে “জাতীয় শোক দিবস” যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে পালন করতে হবে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য ইতিহাস। তাই বঙ্গবন্ধুর চিন্তা, আদর্শ ও দর্শন বাংলাদেশের সকলস্তরের মানুষের মধ্যে ছড়িয়ে দিতে হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ