আজ মঙ্গলবার, ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

‘উজবেকিস্তানে বিনিয়োগের সুযোগ তৈরি করেছে ’

নিজস্ব প্রতিবেদক:

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন , তাসখন্দ আন্তর্জাতিক বিনিয়োগ ফোরাম যে সুযোগ তৈরি করেছে, আমি আশা করি উভয় দেশ এ বিনিয়োগ সুবিধা গ্রহণ করে নিজ নিজ দেশের আর্থ -সামাজিক উন্নয়নে যৌথভাবে কাজ করবে।

২৬ মার্চ সন্ধ্যায় উজেবেকিস্তানের রাজধানী তাসখন্দে বাংলাদেশ দূতাবাস, উজবেকিস্তান কতৃর্ক বাংলাদেশের স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে তিনি একথা বলেন।

এসময় তাসখন্দে উজবেকিস্তানের আসিটি মন্ত্রী sherzod Icho to Movich shetmatov, উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত জাহাঙ্গির আলম, উজবেকিস্তানে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারগণ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, স্বাধীনতা বাঙালি জাতির হাজার বছরের শ্রেষ্ঠ বীরত্বের ইতিহাস।স্বাধীনতার জন্য শহীদ সকল বীর মুক্তিযোদ্ধাদের বাঙালি জাতি চিরকাল শ্রদ্ধাভরে স্মরণ করবে ।

মন্ত্রী উজবেকিস্তানে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারগণসহ এদেশে বাংলাদেশের বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে মু্ক্তিযুদ্ধের বীরত্বের ইতিহাস শোনাতে গিয়ে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স্বাধীনতা এনে দিতে সারা জীবন সংগ্রাম করেছেন। কিন্তু বাংলাদেশ স্বাধীনতার পর, তিনি দেশকে অর্থনৈতিকভাবে মুক্তি দেওয়ার সময় পাননি। এখন, তাঁর অসমাপ্ত কাজটি তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষতার সঙ্গে করে যাচ্ছেন।

মন্ত্রী বলেন, স্বাধীনতার সুর্বণজয়ন্তীতে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত সোনার বাংলা গড়তে দেশের উন্নয়ন কর্মকাণ্ড ও সেবায় নতুন মাত্রা সংযোজন করা হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ আন্তরিকভাবে বিশ্বাস করে উজবেকিস্তান বাংলাদেশের বন্ধুপ্রতীম দেশ। বাংলাদেশ ও উজবেকিস্তানে বস্ত্র ও পাটখাতে ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণে বিনিয়োগে পরিমান বৃদ্ধি করার সুযোগ রয়েছে ।

স্পন্সরেড আর্টিকেলঃ