১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, সকাল ৮:১৮

‘আ.লীগ ছিলো বলেই আজ আমরা স্বাধীন’

সংবাদচর্চা রিপোর্ট:

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ,বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, আওয়ামী লীগ ছিলো বলেই আজ আমরা স্বাধীন দেশের নাগরিক। আওয়ামী লীগের জন্য আমরা বাংলাদেশের পতাকা পেয়েছি। দেশ এবং দেশের মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে আওয়ামী লীগের যাত্রা শুরু হয়।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বপরিবারে ঘাতকরা হত্যা করেছে। বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আজও টিকে আছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বর্তমান আওয়ামী লীগের সভাপতি । তার নেতৃত্বে আওয়ামী লীগ শক্তিশালী হয়েছে এবং পরপর তিনবার সরকার গঠন করেছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। স্যলুট বাংলাদেশ আওয়ামী লীগ । স্যলুট বঙ্গবন্ধু। স্যলুট শেখ হাসিনা।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ গণমানুষের দল। আমরা সত্যের পথে আছি। ন্যায়ের পথে আছি ,স্বাধীনতার পথে আছি। জনগণের জন্য আছি।

গোলাম দস্তগীর গাজী বলেন, ১৯৬৬ সালে বঙ্গবন্ধু ৬ দফা দিয়েছিলেন। তখন আমরা ছাত্রছিলাম। বঙ্গবন্ধুর ৬ দফা আমাদের মুক্তির সনদ। তখন মানুষ আওয়ামী লীগকে সমর্থন দেয়। আওয়ামী লীগের নেতৃত্বে প্রত্যেকটা জনগণ আন্দোলনে ঝাপিয়ে পড়ে। তৎকালীন পাকিস্তান সরকার বুঝতে পারছিলো বঙ্গবন্ধু যে ৬ দফা দিয়েছে সেই ৬ দফার মধ্যে বাঙালির স্বাধীনতা লুকিয়ে আছে। তারা বঙ্গবন্ধুকে ঠেকানোর জন্য নানা ষড়যন্ত্র করেছে। ১৯৭০ সালের নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ জয় লাভ করে, এরপর পাকিস্তানের তৎকালীন শাসক গৌষ্ঠী আওয়ামী লীগকে সরকার গঠন করতে দেয় না। এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু বুঝতে পারছিলেন যুদ্ধ ছাড়া আমাদের দেশ স্বাধীন হবে না। তাই তিনি ১৯৭১ সালের ৭ মার্চ আমাদের স্বাধীনতা যুদ্ধের প্রস্তুতি নেওয়ার কথা বলেছিলেন। বঙ্গবন্ধুর ডাকে আমি মুক্তিযুদ্ধ করেছি। আমরা ঢাকা থেকে মুক্তিযুদ্ধ শুরু করেছিলাম আর ডিসেম্বর মাসে রূপগঞ্জে এসে আমি যুদ্ধ শেষ করেছি।

বুধবার ( ২৩ জুন) বাংলাদেশ আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এসব কথা বলেন।

স্পন্সরেড আর্টিকেলঃ