আজ শনিবার, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

‘আপনাদের ছেড়ে কোথাও যাইনি’

সংবাদচর্চা রিপোর্ট:

রূপগঞ্জ উপজেলার ১২টি কলেজ, ৩৮টি উচ্চ বিদ্যালয় ও ৮টি মাদ্রাসার ১২ শতাধিক শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী, পরিচালনা কমিটির সদস্যদের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১১ মার্চ শনিবার ‘শিক্ষার জন্য আমরা’- এই স্লোগানকে সামনে রেখে শিক্ষার মান উন্নয়নের লক্ষে গাজী গ্রুপ তারাব পৌরসভার আনন্দ পল্লীতে এ সমাবেশের আয়োজন করে। সকল শ্রেণির মানুষের অংশ গ্রহনে সমাবেশটি শিক্ষানুরাগীদের মিলন মেলায় পরিণত হয়। দেশ স্বাধীন হওয়ার পর রূপগঞ্জের শিক্ষকদের নিয়ে এমন ব্যতিক্রমধর্মী আয়োজন এবার দ্বিতীয় বারের মতো হয়েছে বলে প্রবীণ শিক্ষকরা জানিয়েছেন।

দিনব্যাপী অনুষ্ঠানমালায় ছিল স্মৃতিচারণ, কবিতা আবৃতি, কৌতুক পরিবেশনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিক্ষা উপরকরণ বিতরণ। অনুষ্ঠানে পাঠদানের কৌশল, শিক্ষা গ্রহণে শিক্ষার্থীদের মনোযোগী করার কৌশল, ছাত্র-ছাত্রীদের স্কুলগামী করার কৌশলসহ শিক্ষার মান উন্নয়নের নানাধিক আলোচনায় স্থান পায়।
অনুষ্ঠানের প্রধান অতিথি বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক শিক্ষকদের উদ্দেশে বলেন, আপনাদের সাথে ছিলাম । আপনাদের সাথে আছি। আপনাদেরকে ছেড়ে কোথাও আমি যাইনি। মৃত্যুর আগ পর্যন্ত আমি আপনাদের জন্য কাজ করে যাবো।
তিনি বলেন, আওয়ামীলীগ শিক্ষাবান্ধব সরকার। রূপগঞ্জের প্রত্যেকটা শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন ভবন দিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপগঞ্জে বহু উন্নয়ন করেছেন। আগামী নির্বাচনে সবাই উন্নয়ন দেখে ভোট দেবেন। পরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের হাতে শিক্ষা উপকরণ বিতরণ করেন বস্ত্র ও পাটমন্ত্রী।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী, উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল হক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা শিক্ষা অফিসার রফিক উদ্দিন আহম্মেদ, রূপগঞ্জ উপজেলা মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও অধ্যক্ষ ড. আব্দুল আউয়াল মোল্লা, সাধারণ সম্পাদক নারায়ণ চন্দ্র সাহা, সরকারি মুড়াপাড়া কলেজের অধ্যক্ষ হাফিজুর রহমান, নব কিশালয় হাইস্কুল এন্ড গার্লস কলেজের অধ্যক্ষ নজিবুর রহমান, নুরুন্নেছা কলেজের অধ্যক্ষ আব্দুস সাত্তার, রূপগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সভাপতি মো: আব্দুল্লাহ খান মুন্না। এসময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও বাগবের আইডিয়াল হাইস্কুলের সদস্য এম এ মোমেন, সাধারণ সম্পাদক মকবুল হোসেন প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ