আজ শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে ‘কেন্দ্র দখলের প্রস্তুতি চলছে’

সংবাদচর্চা রিপোর্ট :

আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচনে বিতর্কিত প্রিসাইডিং অফিসারদের প্রত্যাহার ও ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন ও ম্যাজিস্ট্রেট নিয়োগের দাবী জানিয়েছেন দোয়াত কলম প্রতীকের প্রার্থী শাহজালাল। গতকাল বিকালে রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন তিনি।
এসময় জাতীয় সংসদের হুইপ নজরুল ইসলাম বাবু ঘোড়া প্রতীকের প্রাথীর পক্ষে প্রচার-প্রচারণা এবং দোয়াত কলম প্রতীকের কর্মীদের ভয়ভীতি দেখাচ্ছে বলে অভিযোগ আনেন তিনি। এছাড়াও উপজেলার সকল বিতর্কিত প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং অফিসারদের অন্যত্র প্রত্যাহারের দাবি জানান শাহজালাল। সেই সাথে সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ কালাপাহাড়িযা, দুপ্তারা, ফতেপুর, ব্রাক্ষন্দী, গোাপালদী ও মাহমুদপুর ইউনিয়নের সকল কেন্দ্রে অতিরিক্ত পুলিশ মোতায়েন ও সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে সার্বক্ষণিকভাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের জন্য আবেদন জানান তিনি।
অভিযোগে শাহজালাল বলেন, উপজেলায় ১৩৯টি কেন্দ্র রয়েছে। এর মধ্যে কালাপাহাড়িয়া একটি দুর্গম এলাকা। এছাড়া দুপ্তারা ও ফতেপুর ইউনিয়নসহ আরো কিছু এলাকায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী সন্ত্রাসীদের মাধ্যমে শক্তি প্রদর্শন করে জাল ভোট, কেন্দ্র দখল ও নাশকতামূলক কার্যক্রম পরিচালনার প্রস্তুতি গ্রহণ করেছে এবং দোয়াত কলম প্রতীকের কোনো পোলিং এজেন্ট নিয়োগ দেয়া যাবে না বলে জাতীয় সংসদের হুইপ নজরুল ইসলাম বাবুর পক্ষে ঘোষনা করেছে। যার ফলে এলাকার সাধারণ ভোটারদের মাঝে সুষ্ঠু ভোটের পরিবেশ নিয়ে আশংকা দেখা দিয়েছে এবং আমার কর্মীরা পোলিং এজেন্ট হতে ভয় পাচ্ছে।
তিনি আরও বলেন, ইতিপূর্বে প্রধান নির্বাচন কমিশনার, জেলা রিটার্নি অফিসার, জেলা নির্বাচন অফিসার ও উপজেলা নিবহী কর্মকর্তার নিকট একাধিক বার লিখিত অভিযোগ দিলেও কোন কার্যকরী ব্যবস্থা পাওয়া যায়নি। হুইপ বাবু বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক অনুষ্ঠানে আমাকে নিয়ে ইঙ্গিতপূর্ণ বক্তব্য দেয় ও ঘোড়া মার্কা প্রার্থীর পক্ষে ভোট চান। যা নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘন ও নির্বাচনের ভারসাম্য নষ্ট হচ্ছে।
তিনি বলেন, হুইপ ও তার স্ত্রীর সাথে সম্পৃক্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রিজাইডিং ও পোলিং অফিসারদের ব্যাপারে আপত্তি জানানো হলেও তারা নির্বাচনী কার্যক্রমে বহাল রয়েছে। সহকারী অধ্যাপক হাজী বেলায়েত হোসেন ডিগ্রী কলেজের সহ-অধ্যাপক হায়াতুজ্জামান, বিশনন্দী ৭নং ওয়ার্ডের প্রিজাইডিং অফিসার মোঃ কবির আহমেদ পরিবার পরিল্পনা পরিদর্শক ঘোড়া প্রতীকের প্রার্থীর খালু, উনি ২০নং মধ্যারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রিজাইডিং এর দায়িত্বে, নজরুল ইসলাম কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেন (আওয়ামীলীগের অংঙ্গ সংগঠনের নেতা) সহ আরো অনেকে প্রিজাইটিং ও সহকারী প্রিজাইটিং অফিসার হিসেবে আড়াইহাজার উপজেলা নির্বাচনে দায়িত্বপালন করবে, যা একপাক্ষিক নির্বাচনের মহা পরিকল্পনার সুস্পষ্ট ইঙ্গিত।

স্পন্সরেড আর্টিকেলঃ