আজ বৃহস্পতিবার, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আওয়ামী লীগ পিছিয়ে

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের মেয়াদ শেষ হয়েছে অনেক আগেই। সুত্রের খবর আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ২২ তম সম্মেলনের আগেই নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ বা নতুন কমিটি ঘোষণা হওয়ার কথা রয়েছে। দল গোছানোর সাংগঠনিক রোডম্যাপ ঠিক করতে সম্প্রতি বৈঠক করেছে আওয়ামী লীগ। সিটি নির্বাচনে যারা নৌকার পক্ষে ছিলেন তারাই কমিটিতে থাকছে। অপর দিকে কমিটি গঠনে এগিয়ে রয়েছে বিএনপি। জেলার ১০ টি ইউনিট কমিটি অনুমোদন দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপি।
প্রসঙ্গত ২০১৬ সালের ৯ অক্টোবর আব্দুল হাই কে সভাপতি ও ভিপি বাদল কে সাধারণ সম্পাদক নাসিক মেয়র আইভী কে সিনিয়র সহ সভাপতি করে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের কমিটি গঠন করা হয় । এর পরের বছর ২০১৭ সালের ২৬ নভেম্বর ৭৪ সদস্যের জেলা কমিটি অনুমোদন দেয়া হয়। ২০১৩ সালের ১১ সেপ্টেম্বর আনোয়ার হোসেন কে সভাপতি ও খোকন সাহা কে সাধারণ সম্পাদক করে মহানগর আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়।
এদিকে মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ তাদের সম্মেলন আয়োজন করতে পারবে কি না তা নিয়ে সংশয় রয়েছে। নাসিক নির্বাচনকে কেন্দ্র করে তাদের মধ্যে দ্বন্দ্ব দৃশ্যমান । জেলা পরিষদের চেয়ারম্যান পদে আনোয়ার হোসেন বহাল থাকলে মহানগর আওয়ামীলীগ সভাপতি পদে নতুন মুখ আসতে পারে। আর যদি জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই হয় তাহলে ভিন্ন কথা। তবে পদ রদবদল হওয়ার সম্ভাবনাই বেশি।

স্পন্সরেড আর্টিকেলঃ