বঙ্গবন্ধুর ভাষণ ইউনেস্কোর স্বীকৃতিতে নাগরিক সমাবেশে ‘অবমূল্যায়িত’ না.গঞ্জ আ.লীগ আজ ঢাকায় দেখাবে ‘চমক’

নিজস্ব প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপস্থিতিতেই একদিন নারায়ণগঞ্জের মাটিতেই জন্ম হয়েছিল দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগের।
যার ফলে রাজধানীর পাশবর্তী জেলা হিসেবে আওয়ামীলীগের বিগত সময়ের আন্দোলন সংগ্রামসহ যেকোন কর্মসূচীতেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে প্রাচ্যের ডান্ডি খ্যাত নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগ।
কিন্তু জন্মস্থান হওয়ার পাশাপাশি রাজনীতিতে এই জেলার নেতৃবৃন্দরা বিশেষ অবদান রাখলেও বরাবরই কেন্দ্রে ‘অবমূল্যায়িত’ ছিল নারায়ণগঞ্জ আওয়ামীলীগ।
দলটির প্রতিষ্ঠা লগ্নের পর থেকে এত অবদান রাখা সত্ত্বেও অদ্যবধি কেন্দ্রীয় কমিটিসহ সরকারের মন্ত্রী পরিষদে নারায়ণগঞ্জের কোন এমপি বা শীর্ষ পর্যায়ের নেতাকে মূল্যায়িত করেনি কেন্দ্রীয় আওয়ামীলীগ।
সর্বশেষ গত বছর অক্টোবরে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামীলীগের ২০ তম জাতীয় কাউন্সিল শেষে কেন্দ্রীয় কমিটিতে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান ও নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ আলহাজ¦ নজরুল ইসলাম বাবুকে অধিষ্ঠিত করার জোর গুঞ্জন শোনা গেলেও শেষতক তাদের কোন উপ কমিটিতেও ঠাঁই মিলেনি।
কিন্তু মনে ক্ষোভ থাকলেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সম্প্রতি ইউনেস্কো কর্তৃক ‘মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড’ হিসেবে স্বীকৃতি পাওয়ায় আজ শনিবার (১৮ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামীলীগ আয়োজিত ‘নাগরিক সমাবেশে’ ব্যাপক লোক সমাগম নিয়ে যোগ দিয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দদের ‘চমক’ দেখিয়ে দিবে নারায়ণগঞ্জ আওয়ামীলীগ বলে জানান, জেলা ও মহানগরের একাধিক শীর্ষস্থানীয় নেতা।
কেন্দ্র অবমূল্যায়ণ করলেও নারায়ণগঞ্জ জেলা যে আওয়ামীলীগের ঘাঁটি এবং জাতীয় রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার যোগ্যতা রাখে, তার প্রমাণ দেখিয়ে দিবেন জেলা ও মহানগর আওয়ামীলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
নারায়ণগঞ্জ জেলাধীন ৩টি আসনের আওয়ামীলীগের সাংসদ শামীম ওসমান, গাজী গোলাম দস্তগীর বীর প্রতিক, নজরুল ইসলাম বাবুসহ আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলার ৫টি সংসদীয় আসনে ‘নৌকা’ প্রত্যাশী সম্ভাব্য এমপি পদ প্রার্থীদের পাশাপাশি নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, সিনিয়র সহ-সভাপতি ডা: সেলিনা হায়াত আইভী, সাধারন সম্পাদক এড. আবু হাসনাত মো: শহিদ বাদলের নেতৃত্বে জেলা আওয়ামীলীগের অধীনস্থ উপজেলা, থানা, ইউনিয়ন এবং মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আনোয়ার হোসেন, সাধারন সম্পাদক এড. খোকন সাহার নেতৃত্বে আজ ঢাকার সমাবেশে যোগ দিবেন মহানগরের ২৭টি ওয়ার্ডের আওয়ামীলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *