বাংলাদেশের রাজনীতি দুইভাগে বিভাজিত : সাবেক তথ্যপ্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ

নবকুমার নিজস্ব প্রতিনিধিঃ ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে স্বপরিবারে হত্যার পর থেকে বাংলাদেশের রাজনীতি দুই ভাগে বিভাজিত বলে মনে করেন সাবেক তথ্যপ্রতিমন্ত্রী ড.অধ্যাপক আবু সাইয়িদ।

গতকাল একটি বেসরকারি টিভি চ্যানেলে টকশোতে অংশ গ্রহন করে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব ড.অধ্যাপক আবু সাইয়িদ বলেন, বাংলাদেশের রাজনীতি দুইভাগে বিভাজিত একটি পক্ষ মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। অপরটি মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি । মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি ২০০১সালে রাষ্ট্রক্ষমতায় এসে বঙ্গবন্ধুর কন্যাকে হত্যা করে বাংলাদেশকে আবার পাকিস্তান বানাতে চেয়েছিলো।

সারা দেশে একযোগে সিরিজ বোমা হামলা করেছেন। কিন্তু অতি দুঃখের সাথে বলছি যে বর্তমান সময়ে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির মধ্যে কিছু দুর্নীতিবাজ ডুকে গেছে এরা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির নামে সারা দেশে অনিয়ম ,দুর্নীতি,স্বজনপ্রীতি, চাঁদাবাজি করছে এদের কে চিহ্নিত করতে হবে।

আগামী নির্বাচনে এরা যাতে বঙ্গবন্ধু কন্যা জননেএী শেখ হাসিনা কে ভুল বুঝিয়ে দলীয় মনোনয়ন ভাগিয়ে নিতে না পারে সে দিকে দেশ প্রেমিক নাগরিকদের সচেতন থাকতে হবে।

এবারের নির্বাচনে যাদের বিরুদ্ধে কোন প্রকার অনিয়ম ,দুর্নীতি ,স্বজনপ্রীতির অভিযোগ নেই ক্লিন ইমেজের এলাকায় ব্যাপক জনপ্রিয়তা আছে বঙ্গবন্ধুর কন্যা তাদের হাতেই নৌকা তুলে দিবেন।

মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি যেন আর কোন দিন বাংলাদেশের রাষ্ট্রক্ষমতায় না আসতে পারে সে দিকে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে নজর রাখতে হবে।

বঙ্গবন্ধুর কন্যা জননেএী শেখ হাসিনার অধিনেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, নিরপেক্ষ হবে।

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *