Home / দেশের খবর / আড়াইহাজার সদর বাজারের ড্রেনেজ ব্যবস্থা নাজুক

আড়াইহাজার সদর বাজারের ড্রেনেজ ব্যবস্থা নাজুক

আড়াইহাজার প্রতিনিধি:-নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা সদরে অবস্থিত পৌর বাজারের ড্রেনেজ ব্যবস্থা অত্যন্ত নাজুক। দীর্ঘ দিন যাবত পৌর কর্তৃপক্ষের অবহেলা আর অব্যবস্থাপনার কারণে প্লেট বিহীন ড্রেন গুলোতে পড়ে প্রায় সময় ই পথচারীরা আহত হচ্ছে। মাঝে মাঝে পরিষ্কারের নামে পৌর পরিচ্ছন্ন কর্মীরা রাতের পরিবর্তে দিনের বেলা নামে মাত্র কাজ করতে এসে পরিচ্ছনতার পরিবর্তে আরো নোংড়া করে রেখে যায় ড্রেন এবং এর পাশের প্রধান সড়ক। ফলে দুর্গন্ধ আর রাস্তায় ময়লার স্তুপ থাকার কারণে লোক ও যানবাহন চলাচলে মারাত্মক সমস্যা হচ্ছে।

আড়াইহাজার পৌর বাজারের উপর দিয়ে চলে গেছে ঢাকা গোপালদী, ঢাকা বিশনন্দী ফেরীঘাট প্রধান সড়কটি। এ সড়কে দৈনিক ৪০ টি বাস চলাচল করে। ভারী যানবাহন সহ চলে নানা প্রকার যানবাহন। পথচারীর সংখ্যা ও কম না। ড্রেন গুলোর এমন বেহাল অবস্থার কারণে সারাক্ষণ যানজট লেগে থাকে। পথচারীরা রাস্তা পারাপারে অনেক সময় হয় দুর্ঘটনা কবলিত। পৌর পরিচ্ছন্ন কর্মীরা রাতের পরিবর্তে অনেক সময় দিনের বেলা পরিচ্ছন্নতার কাজ করে থকেন। ফলে ময়লার স্তুপ অর্ধেক রাস্তা জুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকে।

স্থানীয় এমপি আলহাজ্ব নজরুল ইসলাম বাবু সম্প্রতি বাজারটি সংস্কারে হাত দিয়েছেন। তার নির্দেশে বাজারে রাস্তার দু,পাশে থাকা জির্ণ শির্ণ টিনের ঘর গুলো পাকা ভবনে রূপান্তিরিত হচ্ছে। ফলে বাজারের সৌন্দর্য বৃদ্ধি হলেও অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার কারণে ওই সৌন্দয্য অনেকটা মলিন মনে হচ্ছে।

আড়াইহাজার সদর পৌরসভা এ বছরও  ১৬ কোটি ৯৯ লাখ ৮ হাজার ৯শ টাকার বিরাট বাজেট পেশ করা সত্যেও বাজারের ড্রেনেজ ব্যবস্থার কোন উন্নতি হচ্ছে না।এ ব্যাপারে আড়াইহাজার পৌরসভার মেয়র মোঃ হাবিবুর রহমান ভূঁইয়ার সাথে কথা বললে তিনি জানান, বাজারের উপযুক্ত ড্রেনেজ ব্যবস্থার কাজ হাতে নেয়া হয়েছে। অচিরেই এর কাজ শুরু করা হবে।

 

 

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *