রোহিঙ্গা শিবির পরিদর্শন প্রধানমন্ত্রীর।

কক্সবাজার প্রতিনিধি ঃ  কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালংয়ে রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজারে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সেখান থেকে তিনি সড়কপথে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবির পরিদর্শনে যান।

সফরসূচি অনুযায়ী, রোহিঙ্গা আশ্রয়কেন্দ্র পরিদর্শন শেষে কক্সবাজার সার্কিট হাউসে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী। এর পর নামাজ ও মধ্যাহ্নবিরতি শেষে বিকেল ৩টা ৫০ মিনিটে কক্সবাজার ছাড়ার কথা রয়েছে তাঁর।

মিয়ানমারের রাখাইন রাজ্যে নতুন করে শুরু হওয়া সহিংসতার কারণে গত ১৫ দিনে সে দেশ থেকে তিন লাখের মতো রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে এসেছে। এ পরিসংখ্যান লাফিয়ে দিনে প্রায় ২০ হাজার করে বাড়ছে। জাতিসংঘ শরণার্থী সংস্থার মুখপাত্র জোসেফ ত্রিপুরা বলেন, গত ২৫ আগস্ট থেকে প্রায় দুই লাখ ৯০ হাজার রোহিঙ্গা বাংলাদেশে এসেছে।

গত ২৪ আগস্ট রাতে রাখাইন রাজ্যে একসঙ্গে ২৪টি পুলিশ ক্যাম্প ও একটি সেনা আবাসে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। ‘বিদ্রোহী রোহিঙ্গাদের’ সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) এ হামলার দায় স্বীকার করে। এ ঘটনার পর মিয়ানমারের নিরাপত্তা বাহিনী নিরস্ত্র রোহিঙ্গা নারী-পুরুষ-শিশুদের ওপর নির্যাতন ও হত্যাযজ্ঞ চালাতে থাকে।

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *