Home / Breaking News / সোনারগাঁয়ে ইউপি সদস্যের বিরুদ্ধে এতিম খানার অর্থ আত্মসাতের অভিযোগ

সোনারগাঁয়ে ইউপি সদস্যের বিরুদ্ধে এতিম খানার অর্থ আত্মসাতের অভিযোগ

সোনারগাঁ প্রতিনিধি:  নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সনমান্দী ইউনিয়ন পরিষদের সদস্য মহিউদ্দিনের বিরুদ্ধে এতিমখানা ও প্রাথমিক বিদ্যালয়ের অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। এ বিষয়ে গতকাল রোববার সোনারগাঁ উপজেলা নিবার্হী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ করেছেন এলাকাবাসী।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, ২০১৫-১৬ অর্থ বছরে স্থানীয় সাংসদ উপজেলার সনমান্দী ইউনিয়নের ঈমানেরকান্দি গ্রামের রওশুনুল কোরআন এতিমখানা ও হাফেজিয়া মাদ্রাসা এবং ৪৭ ঈমানের কান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সংস্কার কাজের জন্য দুটি প্রকল্পে ১ লাখ ৮ হাজার টাকা বরাদ্দ দেন। বরাদ্দকৃত টাকা ওই ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের সদস্য মহি উদ্দিন প্রতিষ্টানগুলোর কমিটিতে অবহিত না করে একটি ভুয়া পকেট কমিটি বানিয়ে কোনো প্রকার উন্নয়ন কাজ না করে পুরো টাকা আত্মসাৎ করেন। বিষয়টি তদন্ত করে আত্মসাতকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন এলাকাবাসী।

ঈমানেরকান্দি গ্রামের বাসিন্দা ও রওশুনুল কোরআন এতিমখানা ও হাফেজিয়া মাদ্রাসার সহ-সভাপতি জজ মিয়া ও আব্দুল মতিন জানান, ইউপি সদস্য মহিউদ্দিন এতিমখানা ও স্কুলের কোনো কমিটিকে না জানিয়ে কোনো কাজ না করে পুরো টাকা আত্মসাৎ করেছেন। আমরা সংস্কার কাজ করার কথা বললে তালবাহানা শুরু করে। আমরা পুরো বিষয়টির প্রশাসনের তদন্ত করার দাবী করছি।ঈমানের কান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মাসুদুর রহমান মাসুদ জানান, ইউপি সদস্য মহি উদ্দিন স্কুলের কমিটির কাউকে না জানিয়ে বরাদ্দকৃত পুরো টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন।

এ বিষয়ে জানতে চাইলে সনমান্দী ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের সদস্য মহি উদ্দিন জানান, এতিমখানা ও স্কুলের সংস্কারের পুরো কাজ করা হয়েছে। কাজ না করে কি বিল তোলা যায় ?  কিছু লোকজন আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীনুর ইসলাম জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ নেওয়া হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *