সরকারকে সাবধান করলেন বিএনপি নেতা নোমান

ঢাকা : সরকার বিচারবিভাগের ওপর ‘নিয়ন্ত্রণ আরোপ’ করতে চাইলে অভিযোগ করে এই অবস্থান থেকে সরে আসতে ক্ষমতাসীনদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমান।

বিষয়টি জনগণ মেনে নেবে না জানিয়ে তিনি বলেন, ‘সরকার সাবধান হন। জনগণ একবার রাস্তায় নামলে রাস্তা থেকে আর ফিরে আসবে না।’

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির পক্ষ থেকে কেন্দ্রীয় ত্রাণ কমিটির তহবিলে দুই লাখ নগদ অর্থ হস্তান্তর উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নোমান বলেন, আওয়ামী লীগ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে এখন বিচার বিভাগকেও করায়ত্ত করতে চাইছে। সর্বোচ্চ আদালতের সঙ্গে প্রকাশ্যে দ্বন্দ্বে জড়ানোর পরিণতি শুভ হবে না।

তিনি বলেন, ‘আমাদের দেশের আন্দোলনের অভিজ্ঞতায় এটাই বলে যে, আন্দোলনের ১৫ দিন আগেও বলা যায় না, যারা ক্ষমতায় থাকে তারা ক্ষমতাচ্যুত হবে। বাংলাদেশের ৩০ বছরের ইতিহাসে দেখা যায়, মাত্র ১৫দিন আগেই অবস্থার পরিবর্তন হয়ে যায়।’

দেশে রাজনৈতিক অস্থিরতা চলছে বলে বন্যার্তদের ত্রাণ দিতে সামাজিক শক্তিগুলো আগের মতো এগিয়ে আসছে না বলেও মনে করেন বিএনপির এই ভাইস চেয়ারম‌্যান।

তিনি বলেন, ‘সীমাবদ্ধতার মধ্যেও সারাদেশে বন্যাদুর্গত এলাকায় আমাদের নেতা-কর্মীরা বানভাসিদের জন্য কাজ করে যাচ্ছে, কাজ করে যাবে। পুনর্বাসনেও আমরা দুর্গত মানুষের পাশে থাকব, তাদের সহযোগিতা করব।’

অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি মুন্সি বজলুল বাসিত আনজু, সাধারণ সম্পাদক আহসানউল্লাহ হাসানসহ কেন্দ্রীয় ত্রাণ কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *