প্রতিযোগীদের টেক্কা দেওয়াই উদ্দেশ্য নকিয়া ৮ এর।

আগের মডেলগুলোই মধ্যম মানের হলেও ক্রেতাদের উচ্চমানের অডিও-ভিডিও এর চাহিদা মেটানো হবে এই ফোনে।অবশেষে বহু প্রতীক্ষিত ও আকাঙ্ক্ষিত নকিয়া ৮ এর চেহারা দেখাল ফিনিশ স্মার্টফোন নির্মাতা এইচএমডি গ্লোবাল শুধু তাই নয়, সেই বিখ্যাত নকিয়া ব্র্যান্ডের নতুন অ্যান্ড্রয়েডটি এমনভাবে তৈরি হয়েছে যেন ভক্তরা তার প্রেমে পড়ে যান। এটার নির্মাতা এবং বিশেষজ্ঞরা এটাই বলছেন।

সেপ্টেম্বরে এটাকে বাজারে ছাড়ার পরিকল্পনা রয়েছে। প্রতিযোগীদের টেক্কা দেওয়াই উদ্দেশ্য। কাজেই নকিয়া ৮ এর মাধ্যমে আবারো সেই নকিয়ার যুগ শুরু হতে পারে বলে মন্তব্য করছেন অনেকেই। আবার আগামী মাসেই অ্যাপল ১০ বছর পূর্তি উপলক্ষে আনছে বহু প্রতীক্ষিত আইফোন ৮। স্যামসাং আনছে গ্যালাক্সি নোট ৮। সব মিলিয়ে আগামী মাসে প্রযুক্তির দুনিয়ায় ঝড় বইবে বলেই বিশ্বাস বিশেষজ্ঞদের।

নকিয়া ৮ এর দাম ধরা হয়েছে ৫০০ ইউরো।
অন্য দুটো ফোনের তুলনায় বেশ কম দামের হবে। এতে থাকছে ডুয়াল-সাইট ভিডিও ফিচার। সোশাল মিডিয়ায় লাইভ স্ট্রিমিং হবে আরো উন্নতমানের। সামনের ও পেছনের ক্যামেরায় স্প্লিট স্ক্রিনে এ কাজটি করা যাবে। ক্যামেগুলোর জন্য বিখ্যাত কার্ল জিস থাকছে আগের মতোই।

এটাই এইচএমডি’র সবচেয়ে হাই-এন্ড ফোন হতে চলেছে। সারাউন্ড সাউন্ড অডিও প্রযুক্তি ব্যবহার করা হয়েছে এতে। এটা নকিয়ার নিজস্ব ভার্চুয়াল রিয়েলিটি ক্যামেরা ওজো-তে ব্যবহার করার জন্যেই বানানো হয়েছে। তরুণ প্রজন্মের কথা মাথাই রেখেই এটা বানানো হয়েছে বলে জানান নির্মাতা প্রতিষ্ঠানের চিফ মার্কেটিং অফিসার পেক্কা রানাতালা।

ফক্সকনের সঙ্গে জোট বেঁধে যন্ত্রাংশ বানাচ্ছে নকিয়া। গত বছর মাইক্রোসফটের কাছ থেকে নকিয়ার স্বত্ব কিনে নেয় এইচএমডি গ্লোবাল। একসময় দুনিয়া কাঁপিয়েছে নকিয়া। তাদের ধারেকাছেই কেউ ছিল না। আবারো সুদিন ফেরাতে তাই চমক দেখাতেই হবে। নকিয়া আত্মবিশ্বাস থেকেই বলছে, তেমনটাই নাকি ঘটতে চলেছে।

 

 

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *