আজ শুক্রবার, ২৯শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

নিরাপদে জাকির-রঞ্জিত

সংবাদচর্চা রিপোর্ট :

নারায়ণগঞ্জের গডফাদার হিসেবে খ্যাত শামীম ওসমান। ৫ আগস্ট থেকে গা ঢাকা দিয়েছেন তিনি। দেশে আছেন নাকি বিদেশ পালিয়েছেন, তা নিশ্চিত নন অনেকেই। তার দোসরাও লুকিয়েছেন আড়ালে আবডালে। রঞ্জিত মণ্ডল ও জাকারিয়া জাকির নামে দুজন ছিলেন বৃহত্তর পশ্চিম মাসদাইর এলাকায় গডফাদারের অন্যতম দোসর। তবে অন্যরা মামলার আসামি হলেও এখনও তারা রয়েছেন নিরাপদে। অন্যরা পালালেও তারা রয়েছেন বহাল তবিয়তে।
সূত্র বলছে, বিসিকের ঝুট সেক্টরে রঞ্জিত মণ্ডল ও জাকারিয়া জাকিরের আধিপত্য কম ছিল না। এছাড়াও শামীম ওসমানের প্রভাবকে কাজে লাগিয়ে জবরদখলের অভিযোগও ছিল তাদের বিরুদ্ধে। এছাড়াও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন দমাতে শামীম ওসমানের নির্দেশে মাঠে সক্রিয় ছিলেন তারা। হামলা চালানোরও অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

স্থানীয়রা বলছেন, বর্তমানে তারা স্ব স্ব এলাকায় বহাল তবিয়তে রয়েছেন। পূর্বের মতো অতটা দাপট না দেখালেও বর্তমানে নিজেদের অবস্থান ধরে রাখার চেষ্টা করে যাচ্ছেন। তবে আন্দোলনকারিদের দমাতে হামলা চালানো, বিপক্ষে অবস্থান করার পরও তাদের বিরুদ্ধে এখনও পর্যন্ত কোনো মামলা দায়ের না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে।

তারা বলছেন, গডফাদারের দোসরা যতদিন বহাল তবিয়তে থাকবেন ততদিন তারা গডফাদারের হয়েই কাজ করবেন। ফলে গডফাদারের পতন যখন হয়েছে তখন তার দোসরদেরও সমূলে উৎপাটন করা প্রয়োজন। সব থেকে বড় কথা হচ্ছে, ছাত্র-জনতার বিরুদ্ধে তাদের অবস্থান ছিল। শামীম ওসমানের বহরের মধ্যেও তারা ছিলেন। হামলায় নিজেরাও সামিল হয়েছেন। তাহলে তাদের বিরুদ্ধে এখনও কেন ব্যবস্থা নেয়া হচ্ছে না এমন প্রশ্ন তুলেছেন অনেকেই।