আজ বুধবার, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

রূপগঞ্জ থানা বিএনপির সম্মেলন ঘিরে বিরোধ

টি.আই.আরিফ

আগামী ২ সেপ্টেম্বর সকালে কায়েতপাড়া ইউনিয়নের মাঝিনা এলাকায় একটি মাদ্রাসায় রূপগঞ্জ থানা বিএনপির সম্মেলন ও বিক্ষোভ মিছিল। সুত্রের খবর রূপগঞ্জ থানা বিএনপির সম্মেলন ঘিরে বিএনপি নেতাদের মধ্যে চরম দ্বন্দ্ব, গ্রুপিং রয়েছে। বিএনপির শীর্ষ নেতাদের সম্মেলনের ব্যাপারে জানানো হয়নি। রূপগঞ্জ থানা বিএনপির আহবায়ক এড. মাহফুজুর রহমান হুমায়ুন ও সদস্য সচিব বাচ্চু , বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান দীপু এই তিন নেতা চুপি চুপি রূপগঞ্জ থানা বিএনপির সম্মেলন সফল করার চেষ্টায় আছেন। রূপগঞ্জ থানা বিএনপির সম্মেলনে আপাতত দাওয়াত পাননি বিএনপির এমপি প্রার্থী কাজী মনিরুজ্জামান, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ও তারাব বিএনপির আহবায়ক আলহাজ¦ নাসির উদ্দিন, রূপগঞ্জ থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ও জেলা বিএনপির সদস্য শরীফ আহমেদ টুটুল , নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবু সাদাত সায়েম, সাধারণ সম্পাদক মাহাবুব, থানা বিএনপির সদস্য হামিদুল্লাহ্, রমিজ উদ্দিন রমু, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও যুব নেতা মোশারফ হোসেন, দুলাল হোসেন, গোলাকান্দাইল ইউনিয়ন বিএনপির সভাপতি গোলাম রসুল । এছাড়া সুত্রের খবর থানা বিএনপির সম্মেলনের ব্যাপারে রূপগঞ্জের কোনো ইউনিয়নের নেতাদের জানানো হয়নি। মোস্তাফিজুর রহমান দীপু ভুইয়া তার পছন্দের ব্যক্তিদের কমিটি রাখার চেষ্টা করছেন। সুত্রের খবর গতকাল মতিঝিলে দিপুর অফিসে মিটিং করেছেন দিপু, হুমায়ুন, বাচ্চু।

নাম প্রকাশে অনইচ্ছুক জেলা বিএনপির এক নেতা বলেন, দিপু ভুঁইয়া রূপগঞ্জ থানা বিএনপিকে দুই ভাগ করেছেন। একটি প্রভাবশালী মহলের আশ^াসে সে থানা বিএনপির সম্মেলন ও বিক্ষোভ সমাবেশ সফল করার চেষ্টায় আছে। তারাবর কথা বলে কিছু লোককে রূপগঞ্জ থানা বিএনপির সম্মেলনের দাওয়াত দেওয়া হয়েছে। কায়েতপাড়া, ভুলতা, দাউদপুর,রূপগঞ্জ ও তারাবর যে কোনো এক জায়গায় রূপগঞ্জ থানা বিএনপির সম্মেলন ও বিক্ষোভ সমাবেশ করবে।
তিনি আরও বলেন, কায়েতপাড়া ইউনিয়ন বিএনপির সভাপতি সেলিম মাহমুদের মাঝিনা এলাকার মাদ্রাসায় সকালে রূপগঞ্জ থানা বিএনপির সম্মেলন ও বিকালে বিক্ষোভ সমাবেশ হওয়ার সম্ভাবনা বেশি। কেউ বাধা না দিলে মাঝিনায় তারা সমাবেশ ও সম্মেলন সফল করবে। সেই লক্ষ্যে কাজ করছে হুমায়ুন -বাচ্চু।

বিএনপির আরেক নেতা বলেন, দলীয় বিভাজনের মধ্যেই খুব কৌশলে দীপু ভুইয়া রূপগঞ্জ থানা বিএনপির সম্মেলন ও বিক্ষোভ সমাবেশ সফল করতে সর্বশক্তি নিয়ে মাঠে নামছে। শুধু হুমায়ুন , বাচ্চু তাকে সাপোর্ট করছে। বিএনপির আর নেতারা সম্মেলনের খবর জানেন না।

তিনি আরও বলেন, রূপগঞ্জ থানা বিএনপিতে মাইনাসের রাজনীতির চেষ্টা চলছে। একতরফা কমিটি গঠনের আভাস পাওয়া যাচ্ছে। সংঘর্ষ হতে পারে।

স্পন্সরেড আর্টিকেলঃ