রূপগঞ্জে প্রতিবন্ধীদের হয়রানি থাকবে না: মন্ত্রী গাজী

116

প্রতিবন্ধীদের সুরক্ষায় রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় সুবর্ণ নাগরিক সেবা কেন্দ্র চালু হয়েছে। বৃহস্পতিবার নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক প্রতিবন্ধীদের এই সেবা কেন্দ্রের উদ্বোধন করেন। এসময় মন্ত্রী বলেন, সুবর্ণ কেন্দ্র থেকে আমাদের প্রতিবন্ধী ছেলে মেয়েরা শিক্ষা খেলাধুলা  প্রশিক্ষণ  চিত্ত-বিনোদন  স্বাস্থ্য সেবা পাবে । রূপগঞ্জে তাদের কোনো হয়রানি থাকবে না। তাদের ভাতার কার্ডে কোনো অনিয়ম হবে না । নিয়মিত তাদের থেরাপি দেয়া হবে ।

গোলাম দস্তগীর গাজী বলেন, ‘প্রতিবন্ধীদের সুরক্ষায় কাজ করছে সরকার। অটিজম কোনো রোগ নয়, আমাদের মানসিকতা বদলাতে হবে।

সুবর্ণ নাগরিক সেবা কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম ,এসিল্যান্ড তরিকুল ইসলাম, ওসি মাহমুদুল হাসান, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ।

এদিকে বৃহস্পতিবার সকালে রূপগঞ্জ উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত হয়। সভায় পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুইয়ার সভাপতিত্বে ইউএনও মমতাজ বেগমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। সভায় বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপনের বিষয়ে আলোচনা হয়। এসময় গোলাম দস্তগীর গাজী বলেন, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী স্মরণী করে রাখতে চাই। রূপগঞ্জের প্রত্যেকটা পাড়া মহল্লায় আমরা বঙ্গবন্ধুর জন্মবর্ষ পালনের অনুষ্ঠান করব। আমাদের সেই অনুষ্ঠান হবে সারা বাংলাদেশের সেরা অনুষ্ঠান।

মন্ত্রী আরো বলেন, সরকার মুজিবর্ষ উপলক্ষে জনগণকে যে সুযোগ সুবিধা দিয়েছে তার যথাযথ বাস্তবায়ন চাই । প্রশাসন এবং জনপ্রতিনিধিদের আন্তরিকতার সাথে সেই কাজ করতে হবে। বঙ্গবন্ধু সারাজীবন দুঃখী মানুষের কল্যাণে কাজ করে গেছেন। আমরা বঙ্গবন্ধুর জন্য দেশ জাতি ভাষা পেয়েছি ।

এছাড়া সভায় বিভিন্ন কাজের অগ্রগতি নিয়েও  আলোচনা হয়। সভায় সংশ্লিষ্ট সবাই তাদের মতামত তুলে ধরেন।

 

For Advertisement:
01921400867
01981617415

সংবাদচর্চায় প্রকাশিত/প্রচারিত সংবাদ, ছবি, ভিডিও, তথ্য কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।