রাজধানীতে ছিনতাইকারীসহ ৪১ জনের কারাদন্ড

85

প্রেস বিজ্ঞপ্তি:

রাজধানীর তেজগাঁও, শেরেবাংলা নগর, মোহাম্মদপুর এবং কলাবাগান থানা এলাকায় পৃথক পৃথক অভিযান পরিচালনা করে ৩৭ জন মাদকসেবী ও মাদক বিক্রয়কারী এবং ০৪ জন ছিনতাইকারীসহ সর্বমোট ৪১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেছে র‌্যাব-২ এর ভ্রাম্যমান আদালত। গত  ১৩ থেকে ১৪ অক্টোবর ১৭ ঘটিকা পর্যন্ত র‌্যাব-২ এর সহায়তায় র‌্যাব সদর দপ্তর এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব মোঃ সারওয়ার আলম এর পরিচালনায় রাজধানীর তেজগাঁও, শেরেবাংলা নগর ও মোহাম্মদপুর থানা এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৩৭ জনকে আটক করে। আটককৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা নিজ দখলে নেশাজাতীয় মাদকদ্রব্য রেখে সেবন ও বিক্রয় করে আসছিল।

র‌্যাবের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ সারওয়ার আলম আটককৃতদের স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে ৩৭ জন মাদকসেবনকারী ও বিক্রয়কারী প্রত্যেককে ৬ মাসের কারাদন্ড এবং ৫০০০/- জরিমানা প্রদান প্রদান করেন।

অপরদিকে গত ১৪/১০/২০১৯ খ্রিঃ তারিখ ১৭.৩০ ঘটিকায় র‌্যাব-২-এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ঢাকা মহানগরীর মোহাম্মদপুর থানাধীন আসাদ এভিনিউ, সেন্ট যোসেফ স্কুলের সামনে ফুটপাতের উপর কয়েকজন ছিনতাইকারী ছিনতাইয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদপ্রাপ্ত হয়ে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হরে ছিনতাইকারীরা র‌্যাবের উপস্থিতিটের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টাকালে ১। মোঃ লিটন হোসেন (৪৩), পিতা- ফরিদ হোসেন, সাং- রতনপুর, থানা- মেহেদীগঞ্জ, জেলা- বরিশাল বর্তমানে- বাসা নং-৭৪/২/বি, ক্রিসেন্ট রোড, কাঠাল বাগান, থানা- নিউমার্কেট, ডিএমপি, ঢাকা, ২। শান্ত বিশ^াস (১৯), পিতা- শুভ বিশ^াস, সাং- কালীঘাট চা বাগান, থানা- শ্রীমঙ্গল, জেলা- মৌলভীবাজার, বর্তমানে- তেজগাঁও রেলষ্টেশন (ভাসমান), থানা- তেজগাঁও, ডিএমপি, ঢাকা, ৩। মোঃ লোকমান (১৯), পিতা- মোঃ কাঞ্চন, সাং- পাতানিশ, থানা- হাজীগঞ্জ, জেলা- চাঁদপুর, বর্তমানে- তেজগাঁও রেলষ্টেশন (ভাসমান), থানা- তেজগাঁও, ডিএমপি, ঢাকা এবং ৪। মোঃ নাঈম (১৯), পিতা- মোঃ খোকন, সাং- চানমারীমাওরা পট্টী, ১নং গলি, থানা- ফতুল্লা, জেলা- নারায়নগঞ্জ, বর্তমানে- তেজগাঁও রেলষ্টেশন (ভাসমান), থানা- তেজগাঁও, ডিএমপি, ঢাকা’দেরক গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা মূলত একটি সংঘবদ্ধ দলে কাজ করে।

এ ক্ষেত্রে তারা দেশের বিভিন্ন অঞ্চল হতে আসা ব্যবসায়ীদের টার্গেট করে তাদের নিকট হতে লক্ষ লক্ষ টাকা ছিনতাই করে নিচ্ছে। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তার দীর্ঘদিন যাবৎ রাজধানীর বিভিন্নস্থানে ছিনতাই কার্যক্রম চালিয়ে আসছে। এছাড়া ও তাদের নিকট হতে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা যাচাই বাছাই করে ভবিষ্যতেও র‌্যাব-২ অভিযান অব্যাহত রাখবে। আসামীদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

For Advertisement: 01921400867/ 01981617415

সংবাদচর্চায় প্রকাশিত/প্রচারিত সংবাদ, ছবি, ভিডিও, তথ্য কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।