১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ৮:১৬

মন্দিরে জুতা পায়ে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানালো শিখণ সরকার

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন মন্দিরের ভিতর জুতার পায়ে দাড়িয়ে জাতির জনক বঙ্গবন্ধুকে শ্রদ্ধাঞ্জলী জানান। শনিবার ১৫ আগস্ট বিকেলে নগরীর নয়ামাটি মন্দিরের এ ঘটনা ঘটে। সবাই খালি পায়ে থাকলেও তিনি জুতা পরে থাকেন।

এদিকে তার এ ঘটনায় তৃনমূল থেকে শুরু করে উচ্চ পযায়ের হিন্দু ধর্মের নেতাদের মাঝে আলোচনা সমালোচনা তৈরী হয়। একই সাথে বিভিন্ন সচেতন মহলে তীব্র সমালোচনার ঝড় উঠে। হিন্দু ধর্মালম্বীদের উপাসনালয়ের স্থান হলো মন্দির। তাই সচেতন মানুষের মাঝে প্রশ্ন উঠেছে শিখণ সরকার শিপন হিন্দু ধর্মালম্বীদের নেতা হয়ে তিনি কি করে এই ধরনের ন্যক্কার জনক কাজ করেন।

নাম প্রকাশে অনিচ্ছু শহরের এক হিন্দু নেতা বলেন, মন্দিরের ভিতরে জুতা নিয়ে প্রবেশ করার নিয়ম নেই। উপাসণালয় হচ্ছে ভগমানকে স্বরণ করার জায়গা। কোন ব্যক্তি যদি জুতার পায়ে দাড়িয়ে প্রার্থনা করে তাহলে ওইটা বেয়াদবি হবে। এই ধরনের কাজ করা ঠিক হয় নাই।

জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন বলেন, এবিষয়ে লেখা লেখি করলে কি আমার পদ যাইবোগা ! আপনারা আমার অনুষ্ঠানে আসলেতো আপনাদের অসম্মান করা হয় না। ওই দিন আমি অসুস্থ্য ছিলাম। কিন্তু মূল প্রার্থনায় জুতা পরা ছিলনা।

স্পন্সরেড আর্টিকেলঃ