আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভূলতা ফ্লাইওভারের উদ্বোধন

নবকুমার:

রূপগঞ্জ বাসির স্বপ্ন পূরণে আরেক ধাপ এগিয়ে গেলেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

আজ (১৬ অক্টোবর) সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রূপগঞ্জ তথা নারায়ণগঞ্জের সর্ববৃহত প্রকল্প ভুলতা ফ্লাইওভারের ঢাকা-সিলেট জাতীয় সড়ক অংশের উদ্বোধন করেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন ঘোষণা করার পর যান চলাচলের জন্য উড়াল সেতুটি খুলে দেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। এসময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা যুব লীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীনসহ অনেকে।

প্রসঙ্গত , ভূলতা সারা বাংলাদেশের সবচেয়ে বড় পাইকারি কাপড়ের বাজার। এখানে ঢাকা-সিলেট মহাসড়কের যানজট নিত্য দিনের সঙ্গী ছিলো । রূপগঞ্জ বাসির দুর্ভোগ নিরসনের লক্ষে ২০১০ সালে গোলাম দস্তগীর গাজী জাতীয় সংসদে ভূলতা ফ্লাইওভার নির্মানের দাবি জানান। ২০১৪ সালে আওয়ামী লীগ সরকার দ্বিতীয় মেয়াদে ক্ষমতা গ্রহনের পর ২০১৬ সালের জানুয়ারী মাসে  ৩৫৩ কোটি ৩৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৪ লেন বিশিষ্ট তৃতীয় তলা ফ্লাইওভারটির নির্মান কাজ শুরু করে  । ২০১৯ সালের আগস্টে নির্মাণ কাজ শেষ হয়। নারায়ণগঞ্জের মধ্যে প্রথম ফ্লাইওভার ভূলতা ফ্লাইওভার।

ফ্লাইওভার উদ্বোধনের ব্যাপারে গোলাম দস্তগীর গাজী বলেন, ভূলতা ফ্লাইওভার এশিয়ার সর্ববৃহত ফ্লাইওভার। এই ফ্লাইওভার উদ্বোধনের মাধ্যমে আর কোন যানজট থাকবে না। জনদুর্ভোগ হ্রাস পাবে। বাংলাদেশের অর্থনীতির গতি বৃদ্ধি পাবে।

তিনি বলেন, জনগণকে আমি যা ওয়াদা দিয়েছিলাম তা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূরণ করেছে। আমি রূপগঞ্জ বাসির পক্ষ থেকে প্রধানমন্ত্রী কে ধন্যবাদ জানাই।

এছাড়া ফ্লাইওভার উদ্বোধনের খবর শুনে রূপগঞ্জ বাসীর মধ্যে আনন্দের জোয়ার বইছে।

প্রসঙ্গত গত ১৬ মার্চ গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূলতা ফ্লাইওভারের গাজীপুর-মদনপুর সড়ক অংশের উদ্বোধন করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ