৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, দুপুর ২:২৬

বাগপাড়ায় নামে-বেনামে চাঁদা আদায়

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার গোদনাইল বাগপাড়া এলাকায় জ¦ালানী তেলবাহী ট্যাংকলরী থামিয়ে চাঁদা আদায়কালে ৪ জন চাঁদাবাজ’কে হাতে-নাতে গ্রেফতার করেছে র‌্যাব-১১। গ্রেফতারকৃতরা হলেন মোঃ আব্দুল হামিদ (৭০), মোঃ মজিবর রহমান (৭৭), মোঃ বাদল শেখ (৫৮) , মোঃ জসীম উদ্দিন (৫২)।

রবিবার ৩০ মে দুপুর সাড়ে ১২ টায় তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ১৫ হাজার ১শত ৩০ টাকা ও নামে-বেনামে বিভিন্ন সমিতির ৬ টি চাঁদা আদায়ের রশিদ বহি উদ্ধার করা হয়।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার ( সিপিএসসি আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।
তিনি জানান, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপো হতে প্রতিদিন শত শত তেলের ট্যাংকলরী জ¦ালানী তেলভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে। একটি সক্রিয় চাঁদাবাজ চক্র এই জ¦ালানী তেলভর্তি ট্যাংকলরীগুলো থেকে ট্যাংকলরীর চালক ও হেলপারদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক লরী প্রতি দৈনিক ১২০/- থেকে ১৪০/- টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে। নিবিড় অনুসন্ধানে জানা যায়, শ্রমিক ফেডারেশন, শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতির নামে গাড়ী প্রতি ৭০/- টাকা চাঁদা উঠানোর নিয়ম থাকলেও উক্ত চাঁদাবাজ চক্রটি নামে-বেনামে বিভিন্ন সমিতি ও মাদ্রাসার নাম ভাঙ্গিয়ে ৬টি টোকেন প্রদর্শন করে অতিরিক্ত ৫০/- টাকা থেকে ৭০/- টাকাসহ প্রতি ট্যাংকলরী হতে ১২০/- থেকে ১৪০/- টাকা করে অবৈধ চাঁদা আদায় করে আসছে।

কয়েকজন ভুক্তভোগী ট্যাংকলরী চালকের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ কর্তৃক ঘটনার অনুসন্ধান করে সত্যতা পেয়ে আজ অভিযান পরিচালনা করা হয়। গ্রেফতারকৃত আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে নামে-বেনামে বিভিন্ন সমিতি ও মাদ্রাসার নাম ভাঙ্গিয়ে নিয়ম বহির্ভূত ভাবে গোদনাইল বাগপাড়া এলাকায় চলাচলরত জ¦ালানী তেলভর্তি ট্যাংকলরীর চালক ও হেলপারদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

স্পন্সরেড আর্টিকেলঃ