১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, দুপুর ১:১৬

‘বস্ত্র ও পাট মন্ত্রণালয় আপনাদের পাশে থাকবে’

সংবাদচর্চা রিপোর্ট:

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজেএমইএ) পরিচালক পর্ষদের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। মঙ্গলবার ২৯ জুন সচিবালয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এই সভা হয়।

সভায় বস্ত্রখাতের উদ্যোক্তা ও অংশীজনের উদ্দেশে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেন, যখনই বস্ত্রখাতে কোন সমস্যা হয়েছে তখনই বস্ত্র ও পাট মন্ত্রণালয় প্রয়োজনীয় সকল সহযোগিতা করেছে এবং ভবিষ্যতেও এই ধারাবাহিকতা বজায় থাকবে। একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় বস্ত্র ও পাট মন্ত্রণালয় সবসময় আপনাদের পাশে থাকবে। বস্ত্রখাতের টেকসই উন্নয়নে সার্বিকভাবে সহযোগীতা করা হবে।

এ সময় বস্ত্র ও পাট মন্ত্রণালয়েল সচিব মো. আবদুল মান্নান,অতিরিক্ত সচিব (বস্ত্র) মোহাম্মদ আবুল কালাম,এনডিসি,বিজেএমইএ-এর সভাপতি ফারুক হাসান,বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তাবৃন্দসহ বিজিএমইএ-এর প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ -১ ( রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বলেন, আন্তর্জাতিক প্রতিযোগিতা সক্ষম শক্তিশালী বস্ত্র ও পোশাকখাত তৈরীতে কাজ করে যাচ্ছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়। ‘বস্ত্রনীতি-২০১৭’ ও ‘বস্ত্র আইন-২০১৮’ প্রণয়ন করা হয়েছে। এছাড়াও সম্প্রতি “বস্ত্র শিল্প (নিবন্ধন ও ওয়ান স্টপ সার্ভিস কেন্দ্র) বিধিমালা-২০২১” জারি করা হয়েছে।

মন্ত্রী জানান, দক্ষ মানব সম্পদ গড়ে তোলার জন্য বর্তমান সরকার ইতোমধ্যে ৪১ (একচল্লিশ)টি ভোকেশনাল ইনস্টিটিউট, ৮ (আট)টি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এবং ৭ (সাত)টি টেক্সটাইল ডিপ্লোমা ইনষ্টিটিউট প্রতিষ্ঠা করা হয়েছে। এছাড়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ৩টি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ স্থাপন, ৯টি টেক্সটাইল ডিপ্লোমা ইনষ্টিটিউট স্থাপন এবং ৯টি টেক্সটাইল ভোকেশনাল ইনষ্টিটিউট স্থাপন প্রকল্পের কাজ চলমান রয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ